shono
Advertisement

বর্ষবরণের রাতে খোলা ছাদে ‘রেভ পার্টি’, কড়া নজর পুলিশের

রুফটপ পার্টির আড়ালে 'রেভ পার্টি' চলতে পারে বলে আশঙ্কায় পুলিশ। The post বর্ষবরণের রাতে খোলা ছাদে ‘রেভ পার্টি’, কড়া নজর পুলিশের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:43 PM Dec 30, 2019Updated: 02:43 PM Dec 30, 2019

অর্ণব আইচ: রুফটপ পার্টির আড়ালে ‘রেভ’। মদ ছাড়াও মারাত্মক কিছু বিদেশি মাদক নেশাড়ুদের হাতে হাতে। বর্ষবরণে খোলা ছাদে পার্টি। মদ্যপান, হুল্লোড়, তার সঙ্গে ডিজে। অথবা মিউজিক সিস্টেম বাজিয়ে নাচ। আর তারই আড়ালে ‘রেভ পার্টি’ চলতে পারে বলে শঙ্কা গোয়েন্দা পুলিশের। তাই এখন থেকেই শহরে রুফটপ পার্টি নিয়ে অতিরিক্ত সতর্ক কলকাতা পুলিশ। সতর্ক হয়েছে আবগারি দপ্তরও।

Advertisement

গোয়েন্দাদের কাছে খবর, সোশ্যাল মিডিয়ার গ্রুপ তৈরি করে আয়োজন করা হয় রুফটপ পার্টির। অনলাইনে যোগাযোগ করে পার্টিতে আসতে বলা হয়। অনলাইনে চাঁদার টাকা পাঠান কিছু শহরবাসী। এই পদ্ধতিতে যদি রুফটপে রেভ পার্টি চলে, তার ফল মারাত্মক হতে পারে বলে অভিমত পুলিশের। সেই কারণেই এবার বর্ষবরণের রাতে বহুতল আবাসনের ছাদে পার্টি হচ্ছে কি না, সেদিকেও থাকবে পুলিশের নজর।
ছাদের উপর পার্টির আড়ালে অনেক সময়ই রেভ পার্টির আয়োজন করা হয়। বিদেশ থেকে ডার্ক ওয়েবের মাধ্যমে পাচার হয়ে আসা কোকেন, এলএসডি, এমডিএমএ-র মতো মাদকগুলিও রুফটপ পার্টিতে চলে আসে। এই ধরনের পার্টি বা মাদক দু’টিই শহরে নিষিদ্ধ। আবার ছাদে যদি রেভ পার্টির বদলে সাধারণ রুফটপ পার্টি হয়, তাতেও ঝুঁকি খুব একটা কম থাকে না। বিশেষ করে বর্ষবরণের মুখে রবিবার পর্ণশ্রীতে ছাদের সিঁড়ি থেকে পড়ে গিয়ে এক প্রাক্তন সেনাকর্মীর মৃত্যুর ঘটনার পর পুলিশ রুফটপ পার্টি নিয়ে আরও সতর্ক হয়েছে। কারণ, বর্ষবরণের গভীর রাতে ছাদের উপর অনেকেরই অতিরিক্ত মদ্যপান করার প্রবণতা থাকে। সাউন্ডবক্স বাজিয়ে চলে নাচানাচিও। তাতে বহুতলের ছাদ থেকে পড়ে গিয়ে কেউ বড় ধরনের দুর্ঘটনার কবলেও পড়তে পারেন। বহুতলে জোরে সাউন্ডবক্স বা ডিজে বাজালে আশপাশের বাড়ির বাসিন্দারা বিরক্ত হতে পারেন। আধিকারিক জানিয়েছেন, সাধারণভাবে রুফটপ পার্টি করতে গেলে আগাম অনুমতি নিতে হয়। যথেষ্ট সুরক্ষার ব্যবস্থাও রাখতে হয়। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় যে, রুফটপ পার্টির জন্য প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয় না। তাই শহরের থানাগুলির টহলদার গাড়ির নজর থাকবে এই ধরনের পার্টির উপর।

[আরও পড়ুন: প্রতিবাদের ভিন্ন অস্ত্র, ডিনার প্লেটের টিস্যু পেপারেও CAA-NRC বিরোধী স্লোগান!]

গত বছরও দেখা গিয়েছিল যে, কয়েকজন আয়োজক পুলিশ বা আবগারি দপ্তরের কোনও অনুমতি ছাড়াই সোশ্যাল মিডিয়ায় ফর্ম ছড়িয়েছিলেন। সেখানে জানাতে হত যে, কোন ব্যক্তি কী ব্র‌্যান্ডের মদ কত পেগ খাবেন। কে কোন মডেলের গাড়িতে আসবেন, তার নম্বরই বা কী। অনলাইনে একটি বিশেষ অ্যাকাউন্টেও পাঠানো হত টাকা। গত বছর এই কীর্তি করে রুফটপ পার্টির এক আয়োজকও পুলিশের হাতে ধরা পড়েছিল। তাই এই বছরও বেআইনি পার্টি বন্ধ করার জন্য অনলাইনে নজরদারি চলছে বলে জানিয়েছে পুলিশ।

The post বর্ষবরণের রাতে খোলা ছাদে ‘রেভ পার্টি’, কড়া নজর পুলিশের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement