shono
Advertisement

ব্যাঙ্ক, এটিএম থেকে টাকা তোলায় আর থাকছে না ঊর্ধ্বসীমা

ঘোষণা অর্থমন্ত্রকের... The post ব্যাঙ্ক, এটিএম থেকে টাকা তোলায় আর থাকছে না ঊর্ধ্বসীমা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:06 PM Dec 19, 2016Updated: 05:16 PM Dec 19, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণ মানুষকে স্বস্তি দিয়ে ঊর্ধ্বসীমা তুলে দিচ্ছে কেন্দ্রীয় সরকার। আগামী ৩০ ডিসেম্বরের পর থেকে ব্যাঙ্ক ও এটিএম থেকে টাকা তোলায় আর কোনও ঊর্ধ্বসীমা থাকবে না। গত ৮ নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৫০০ ও ১০০০ টাকার বড় নোট বাতিল বলে ঘোষণা করার পর থেকেই নগদের অভাবে চরম ভোগান্তিতে সাধারণ মানুষ। এবার সেই সমস্যার সুরাহা হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

বর্তমানে, ব্যাঙ্ক থেকে সপ্তাহে ২৪ হাজার ও এটিএম থেকে প্রতিদিন আড়াই হাজারের বেশি টাকা তোলা যাচ্ছে না। নগদের বিকল্প হিসাবে প্লাস্টিক মানি ব্যবহারের পরামর্শ দিয়েছে কেন্দ্র। তবে ৩০ ডিসেম্বরের পর থেকে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক হয়ে যাবে বলে সোমবার জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রকের প্রতিমন্ত্রী। তিনি জানিয়েছেন, তারপর ব্যাঙ্ক থেকে যত খুশি টাকা তোলা যাবে। আর কোনও ঊর্ধ্বসীমা থাকবে না। তবে নতুন বছর থেকে ঊর্ধ্বসীমা উঠে গেলেও পরিস্থিতি কতটা স্বাভাবিক হবে, সে বিষয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে সাধারণ মানুষের মধ্যে। সেক্ষেত্রে পর্যাপ্ত নগদের জোগান না দিতে পারলে ফের নোট বাতিল ইস্যুতে সরব হতে পারে বিরোধীরা।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট মোতাবেক, নতুন বছরের প্রথম দু’মাসের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে মনে করছে কেন্দ্র। ততদিনে, বাতিল নোটের প্রায় ৭৫ শতাংশের সমমূল্যের নতুন নোট সিস্টেমে ফিরে আসবে বলে মনে করা হচ্ছে। তবে, উত্তরপ্রদেশ, বিহার, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, পাঞ্জাব, হরিয়ানার মতো কৃষিপ্রধান রাজ্যে নোট বাতিলের জেরে সাধারণ মানুষের ভোগান্তি এত দ্রুত নাও মিটতে পারে বলে আশঙ্কা।

The post ব্যাঙ্ক, এটিএম থেকে টাকা তোলায় আর থাকছে না ঊর্ধ্বসীমা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement