shono
Advertisement

বাবার পর ছেলে, মোদিকে ‘নালায়েক বেটে’বলে কটাক্ষ করলেন খাড়গে-পুত্র প্রিয়াঙ্ক

নিজেকে বানজারা সম্প্রদায়ের ছেলে বলে দাবি করেছিলেন প্রধানমন্ত্রী।
Posted: 04:42 PM May 01, 2023Updated: 04:42 PM May 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দুই আগে কর্ণাটকের (Karnataka) এক প্রচারমঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) ‘বিষাক্ত সাপ’ বলে আক্রমণ করেছিলেন কংগ্রেস (Congress) সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। এবার মোদিকে চাঁচাছোলা আক্রমণ শানালেন কংগ্রেস সভাপতির ছেলে প্রিয়াঙ্ক খাড়গে। একটি জনসভায় প্রধানমন্ত্রীকে ‘নালায়ক বেটা’ বলে কটাক্ষ করলেন তিনি। বাবার পর ছেলের ‘আপত্তিকর’ আক্রমণে বেজায় চটেছে গেরুয়া শিবির। মন্তব্যের জন্য প্রিয়াঙ্ককে ক্ষমা চাইতে হবে, দাবি করেছে বিজেপি (BJP)।

Advertisement

কর্ণাটকের প্রাক্তন মন্ত্রী প্রিয়াঙ্ক এবার ভোটে দাঁড়াচ্ছেন কালাবুরাগি জেলার চিত্তোরপুর থেকে। ওই এলাকায় সংখ্যাগুরু বানজারা গোষ্ঠীর মানুষ। সম্প্রতি সেখানে ভোটপ্রচারে এসে মোদি বলেছিলেন, “আপনাদের ভয়ের কোনও কারণ নেই। দিল্লিতে বানজারার ছেলে বসে আছে।” প্রধানমন্ত্রী নিজেকে বানজারার ছেলে বলায় কটাক্ষ করেন প্রিয়াঙ্ক। তিনি বলেন, “উনি বলেছেন দিল্লিতে বানজারার ছেলে বসে আছে। কিন্তু নালায়েক ছেলে বসে থাকলে ঘর কীভাবে চলবে?” প্রিয়াঙ্কের কটাক্ষ, ভোটের প্রয়োজনে কথা বলেন প্রধানমন্ত্রী। “বিগত সফরে এসে বলেছিলেন তিনি কোলি সম্প্রদায়ের মানুষ, কাব্বালিগা এবং কুরুবা গোষ্ঠীর সদস্যও!”

[আরও পড়ুন: নিয়মিত মদ্যপানের ‘শাস্তি’! ৩০০ পুলিশকে স্বেচ্ছাবসর দিচ্ছে অসম সরকার]

প্রিয়াঙ্ক খাড়গের ‘নালায়েক বেটে’ মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছে গেরুয়া শিবির। কর্নাটক বিজেপির যুগ্ম মুখপাত্র প্রকাশ এসের মন্তব্য, মোদিকে ‘নালায়ক বেটা’ বলে কুকথায় বাবাক মল্লিকার্জুনকে ছাপিয়ে গেছে ছেলে। আরেক নেতা নারায়ণস্বামী বলেন, কর্ণাটকের মানুষ এই মন্তব্যের জবাব দেবে। প্রিয়াঙ্ককে ক্ষমা চাইতে হবে, দাবি করেছে কর্ণাটক বিজেপি।

[আরও পড়ুন: ১০ লক্ষ চাকরি, অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর, কর্ণাটকে ইস্তেহার প্রকাশ বিজেপির]

প্রসঙ্গত, মল্লিকার্জুন খাড়গের ‘বিষাক্ত সাপ’ মন্তব্যকে হাতিয়ার করে পালটা কংগ্রেসকে তোপ দেগেছিলেন মোদি। নমো অভিযোগ করেছিলেন, মোট ৯১ বার কংগ্রেস নেতারা গালিগালাজ করেছে তাঁকে। যদিও এই বিরোধিতা পরোয়া করেন না তিনি। আগের মতোই কর্ণাটকের মানুষের জন্য উন্নয়নের কাজ চালিয়ে যাবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement