shono
Advertisement

বিজেপির অস্বস্তি বাড়িয়ে নোট বাতিলের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন নীতীশের

হাওয়া বুঝে জোট ছাড়ার ইঙ্গিত নীতীশের? The post বিজেপির অস্বস্তি বাড়িয়ে নোট বাতিলের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন নীতীশের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:53 PM May 27, 2018Updated: 02:08 PM May 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলের অন্দরেই বিরুদ্ধস্বর ক্রমশ মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে বিজেপির। বিশেষত জোটসঙ্গীরা যেভাবে কেন্দ্রীয় শাসকদলের পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলছে, তা যথেষ্ট অস্বস্তির। তা বাড়িয়েই এবার নোট বাতিলের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুললেন নীতীশ কুমার। বললেন, তিনি এই পদক্ষেপের সমর্থক ছিলেন ঠিকই, কিন্তু ক’জন মানুষ এর ফলে উপকৃত হয়েছেন?

Advertisement

[  গগনদীপই একজন সত্যিকার ভারতীয়, কুর্নিশ বিদ্যা-ফারহানের ]

লালুর দলের সঙ্গে জোট বেঁধে বিহারে নির্বাচন বৈতরণী পার হয়েছিলেন নীতীশ। তারপরই রাজনীতির খেলা শুরু হল। আচমকাই পুরনো গেরুয়াপ্রীতি জেগে ওঠে নীতীশের। হাত ধরেন বিজেপির। বিজেপির জোটসঙ্গী হিসেবেই এখনও নীতীশের পরিচিতি। কিন্তু ইতিমধ্যেই তাঁর তরফ থেকে বেশ কিছু মন্তব্য এসেছে যা অন্য ইঙ্গিত দিয়েছে। কোথাও কি জোট ছাড়ার কথা জানান দিচ্ছেন নীতীশ, রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে। তিনি নিজেই তা আরও বাড়িয়ে দিলেন নোট বাতিল নিয়ে প্রশ্ন তুলে। এদিন প্রায় নজিরবিহীনভাবে নোট বাতিলের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন। বলেন, আমি নিজে নোট বাতিলের সমর্থক ছিলাম। কিন্তু ক’জন মানুষ তাতে উপকৃত হয়েছেন? ব্যাংকগুলি যে ধনীদের মাথাতেই হাত রেখেছে, সে অভিযোগেও সরব হন তিনি।

এই নীতীশই নোট বাতিলের সময় অকুণ্ঠ সমর্থন জানিয়েছিলেন গেরুয়া শিবিরকে। জানিয়েছিলেন, নোট বাতিল দেশের স্বার্থে সাহসী এক পদক্ষেপ। বছর দুয়েক পেরতে না পেরতেই একেবারে ইউ টার্ন। ফলে মাথাচাড়া দিয়েছে জল্পনা। ইতিমধ্যেই বিজেপির জোট ছেড়ে বেরিয়ে গিয়েছে শিব সেনা ও টিডিপি। একই পথে কি এবার হাঁটছে বিহারও? প্রশ্ন উঠেই যাচ্ছে। গেটা দেশজুড়েই বিজেপি বিরোধী হাওয়া ক্রমশ জোরদার হচ্ছে। ফেডারেল ফ্রন্ট হবে কি হবে না তা আলাদা প্রশ্ন। তবে ভোটের আগে না হলেও যে পরে জোট হবে সে ইঙ্গিত প্রায় স্পষ্ট। দেওয়াললিখন আঁচ করেই কি নিজের জমি তৈরি রাখছেন নীতীশ? রাজনৈতিক মহলে এটাই এখন লাখ টাকার প্রশ্ন।

[  ভোটারদের ঘুষ দিচ্ছে বিজেপি, অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ শিব সেনা ]

The post বিজেপির অস্বস্তি বাড়িয়ে নোট বাতিলের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন নীতীশের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement