shono
Advertisement

‘মোদি সরকার ভেবেচিন্তেই CAA করেছে’, কেন্দ্রের পাশে রবি শাস্ত্রী

তাঁর মত, এই আইনের জেরে ভবিষ‌্যতে দেশ লাভবানই হবে। The post ‘মোদি সরকার ভেবেচিন্তেই CAA করেছে’, কেন্দ্রের পাশে রবি শাস্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 02:28 PM Jan 10, 2020Updated: 03:57 PM Jan 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে গোটা দেশে তুমুল অসন্তোষ। বিরোধীরা প্রায় প্রতিদিনই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন। প্রতিবাদে, মিছিলে পথে নামছেন বহু সাধারণ মানুষ। সরব বুদ্ধিজীবীরাও। মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো একাধিক রাজ্যের অ-বিজেপি মুখ্যমন্ত্রী সিএএ আইনের বিরোধিতা করছেন। এই অবস্থায় দেশের মানুষকে ধৈর্য ধরার আবেদন জানালেন ভারতীয় ক্রিকেট দলের প্রশিক্ষক রবি শাস্ত্রী।

Advertisement

তাঁর মত, এই আইনের জেরে ভবিষ‌্যতে দেশ লাভবানই হবে। অনেক ‘ইতিবাচক’ দিক তিনি খুঁজে পেয়েছেন। ৫৭ বছর বয়সি প্রাক্তন ক্রিকেটারের যুক্তি, আইনটি আনার আগে সরকার অনেক ভাবনাচিন্তা করেছে বলে তিনি নিশ্চিত। একটি সর্বভারতীয় প্রচারমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন, “ভারতের হয়ে খেলছি ১৮ বছর বয়স থেকে। আমার দলেও একাধিক ভাগ ছিল-ধর্মের, জাতির, শ্রেণির। তবে আমি বলব, ধৈর্য ধরুন। ভারতীয় হিসাবে ভাবুন। আমি তো দীর্ঘমেয়াদে অনেক ইতিবাচক বিষয় দেখতে পাচ্ছি। দেশের কেন্দ্রীয় সরকার নিশ্চয় এই বিষয়ে তলিয়ে ভেবেছে। এখন ব্যবহারিক জীবনে এসব প্রয়োগ করার বিষয়। যদি এতে সমাজের কিছু বিষয়ে উন্নতি হয়! আমি কোনও ধর্মের কথা বলছি না। ভারতীয় হিসাবে বলছি। আমি জীবনে সেটা বুঝেছি।”

[আরও পড়ুন: ওয়ানডে থেকেও অবসর নেবেন ধোনি! শাস্ত্রীর দাবিতে বাড়ল জল্পনা]

সাক্ষাৎকারে শাস্ত্রীকে প্রশ্ন করা হয়, দেশের কিছু জনতাকে যেভাবে ভারতীয়, অন্যদের অ-ভারতীয় হিসাবে দাগিয়ে দেওয়া হচ্ছে, এতে সমাজের সর্বস্তরে ভয়ের মানসিকতা গ্রাস করবে কি না। শাস্ত্রীর যুক্তি, “আমি এই বিষয়ে বিশদে যাচ্ছি না। আমি শুধু বলতে চাই, আমি যা অনুভব করি, ভারতীয় হিসাবেই। ধৈর্য ধরা উচিত। প্রত্যেকেরই এতে উপকার হবে।” উল্লেখ‌্য, গত বছরেই শাস্ত্রী নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে একটি ভিডিও শেয়ার করে সমর্থকদের কাছে প্রধানমন্ত্রীর ‘ফিট ইন্ডিয়া মুভমেন্ট’ এবং ‘স্বচ্ছ ভারত অভিযান’-এ সাড়া দেওয়ার জন্য আরজি জানিয়েছিলেন।

The post ‘মোদি সরকার ভেবেচিন্তেই CAA করেছে’, কেন্দ্রের পাশে রবি শাস্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement