shono
Advertisement
Rockets From Gaza

বছরভর যুদ্ধেও নতজানু নয় হামাস, বর্ষপূর্তির আগে পালটা হামলা ইজরায়েলে!

এদিকে ফের বন্দুকবাজের হামলা হয়েছে ইজরায়েলে।
Published By: Kishore GhoshPosted: 08:17 PM Oct 06, 2024Updated: 09:01 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েল ভূখণ্ডে হামাসের হামলার এক বছর পূর্ণ হবে ৭ অক্টোবর। ঠিক তার আগের দিন নেতানিয়াহুর দেশে গাজা থেকে রকেট ছোড়া হয়েছে বলে খবর। রবিবার হামাসের ছোড়া ওই ক্ষেপণাস্ত্র দক্ষিণ ইজরায়েলে গিয়ে পড়ে। যদিও ওই ঘটনায় ক্ষয়ক্ষতির কথা এখনও পর্যন্ত জানা যায়নি। একই দিনে ইজরায়েলের বেরশেবা সেন্ট্রাল বাস স্টেশনে নাশকতা হামলা হয়েছে। ভিড় বাস ডিপোয় এক বন্দুকবাজ এলোপাথাড়ি গুলি চালায়। তাতে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। পুলিশ পালটা গুলি চালালে মৃত্যু হয় জঙ্গির।

Advertisement

ইজরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, প্যালিস্তানীয় জঙ্গিদের নজিরবিহীন ভয়াবহ হামলার বছর পূর্তির আগে বড়সড় হামলার জন্য তৈরি আছে ইজরায়েলি বাহিনী। এর মধ্যেই রবিবার হামাসের ছোড়া ক্ষেপণাস্ত্র দক্ষিণ ইজরায়েলে দিকে উড়ে যেতে দেখা গিয়েছে। যদিও নেতানিয়াহুর ফৌজের উন্নত প্রতিরক্ষা ব্যবস্থায় রুখে দেওয়া গিয়েছে কিনা, কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কিনা, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

এদিকে ইজরায়েলের জরুরি পরিষেবা ব্যবস্থা মেগান ডেভিড অ্যাডোম (MDA) জানিয়েছে বাস স্টেশনে বন্দুকবাজের হামলার ঘটনায় আহত ৯ জন নাগরিকের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এমডিএ-র তরফে আরও বলা হয়েছে, আহতদের মধ্যে তিন জনের অবস্থা গুরুতর নয়। একজনের অবস্থা আশঙ্কাজনক। বাকিরাও ভালো রকম আহত হলেও তাঁদের অবস্থা বর্তমানে স্থীতিশীল। এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার বন্দুকবাজের হামলা হল ইজরায়েলে। এর আগে ১ অক্টোবর বন্দুকবাজের হামলা হয় ইজরায়েলে। ওই ঘটনায় ৮ জনের মৃত্যু হয়। আহত হন ৭ জন। লাইট রেল স্টেশনের কাছে জেরুজালেম স্ট্রিটে ঘটে ওই ঘটনা। হামলা চালানো দুই বন্দুকবাজেরও মৃত্যু হয়েছে পুলিশের গুলিতে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাস স্টেশনে বন্দুকবাজের হামলার ঘটনায় আহত ৯ জন নাগরিকের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।
  • এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার বন্দুকবাজের হামলা হল ইজরায়েলে।
Advertisement