shono
Advertisement

Anis Khan: আনিস কাণ্ডে ধৃতদের জেরার পর ফের আমতা থানার ওসিকে তলব ভবানী ভবনে

ধৃতদের চিনতে পারেননি বলেই জানিয়েছেন আনিসের বাবা।
Posted: 12:16 PM Feb 24, 2022Updated: 12:16 PM Feb 24, 2022

মনিরুল ইসলাম ও শুভঙ্কর বসু: আনিস কাণ্ডে (Anis Khan Death) ফের আমতা থানার ওসি দেবব্রত চক্রবর্তীকে তলব করা হল ভবানী ভবনে। আজ অর্থাৎ বৃহস্পতিবার ভবানী ভবনে হাজিরা দেবেন তিনি। সূত্রের খবর, ধৃত হোমগার্ডকে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে তলব করা হল ওসিকে। এদিকে বৃহস্পতিবারই আনিস কাণ্ডে দায়ের হওয়া স্বতঃপ্রণোদিত মামলার শুনানি রয়েছে হাই কোর্টে। 

Advertisement

আনিস কাণ্ডে তোলপাড় গোটা বাংলা। ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে। এরপরই লাগাতার জেরা করা হয় ওই হোমগার্ডকে। সেখানেই একাধিক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে বলে খবর। যার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ভবানীভবনে তলব করা হল আমতা থানার ওসি দেবব্রত চক্রবর্তীকে। পাশাপাশি আরও কয়েকজনকে তলব করা হয়েছে বলে খবর। এদিকে মৃত ছাত্রনেতা আনিস খানের মৃত্যুতে দায়ের হওয়া স্বতঃপ্রণোদিত মামলার শুনানি রয়েছে হাই কোর্টে। সেখানে এদিন রাজ্যের তরফে জানানো হবে পরিবারের অসহযোগিতার বিষয়টি। পাশাপাশি রাজ্যের তরফে এখনও পর্যন্ত যা যা পদক্ষেপ করা হয়েছে, তা জানানো হবে আদালতে বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: ‘নিচুতলার কর্মীদের গ্রেপ্তার করে লাভ কী?’, আনিস কাণ্ডের তদন্ত নিয়ে খোঁচা দিলীপের, পালটা দিলেন শান্তনু]

এদিকে গ্রেপ্তার হওয়া দুজন কী ঘটনার দিন রাতে গিয়েছিলেন আনিস খানের বাড়িতে? তা এখনও নিশ্চিত নয়। পুলিশের তরফে জানানো হয়েছে, গোটা বিষয়টি তদন্ত সাপেক্ষ। তবে মৃতের বাবা সালাম খান ধৃতদের ছবি দেখে শনাক্ত করতে পারেননি বলেই খবর। পাশাপাশি শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও সিবিআই তদন্তের দাবিতে অনড়। এই দুজনের গ্রেপ্তারি নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা। 

এই গ্রেপ্তারি প্রসঙ্গে আনিসের বাবা সালাম খান বলেন, “

ওরা এখানে এসেছিল ? এদের কোর্টে তুলুক। আরও যারা এসেছিল তাদের সকলকে গ্রেপ্তার করুক পুলিশ। পাশাপাশি তাঁদেরকে যারা পাঠিয়েছিল তাদেরকে গ্রেপ্তার করা হোক।” সালাম খানের দাবি, এই গ্রেপ্তারির কারণ সিবিআই তদন্তের দাবি খারিজ করা। পাশাপাশি তদন্তে অসহযোগিতার অভিযোগ প্রসঙ্গে মৃতের বাবা বলেন, “যদি অসহযোগিতায় করতাম তাহলে পুলিশ ওদের ধরল কী করে।”   

[আরও পড়ুন: বিয়ের প্রস্তাবে রাজি হয়নি পাতানো দাদা, রাগে ফুলশয্যার রাতেই বউদিকে খুন যুবতীর]       

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement