shono
Advertisement

ODI World Cup 2023: ‘মনে হচ্ছিল মাঠে ঢুকে বলি অনেক হয়েছে’, শাকিবের উলটো মেরুতে ডোনাল্ড

শাকিবের উপরে বিরক্ত বাংলাদেশের বোলিং কোচ।
Posted: 05:34 PM Nov 08, 2023Updated: 12:16 PM Nov 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসানের (Shakib Al Hasan) আবেদনের ভিত্তিতে শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজকে (Angelo Mathews) ‘টাইমড আউট’ করা হয়। এই ঘটনায় কেউ শাকিবের পক্ষে, কেউ আবার অন্য দিকে। শাকিব কি সত্যিই স্পিরিট নষ্ট করেছেন, এনিয়ে দ্বিধাবিভক্ত ক্রিকেটবিশ্ব। এই বিতর্কে শাকিবের পাশে কিন্তু দাঁড়াচ্ছেন না বাংলাদেশের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। শাকিব ‘টাইমড আউট’-এর আবেদন করছেন দেখে স্থির থাকতে পারেননি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার। ভেবেছিলেন তিনি মাঠে ঢুকে শাকিবকে নিষেধ করবেন। কিন্তু মাঠে ঢোকার এক্তিয়ার ছিল না তাঁর। 

Advertisement

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ডোনাল্ড বলেছেন, ”আমার তাৎক্ষণিক ভাবে মনে হয়েছিল, মাঠে ঢুকে শাকিবকে বলি, অনেক হয়েছে, আর নয়। আমরা এর পক্ষে নই। আমরা সেই ধরনের দল নই যারা এমন সিদ্ধান্তকে সমর্থন করে। এটাই আমার তাৎক্ষণিক প্রতিক্রিয়া ছিল।”    

[আরও পড়ুন: ODI World Cup 2023: ফিরল চল্লিশ বছর আগের স্মৃতি, ম্যাক্সওয়েল মনে করালেন কপিল রূপকথা]

ডোনাল্ডের যখন মনেই হয়েছিল এই ধরনের আউটের আবেদন ক্রিকেটীয় স্পিরিটের পরিপন্থী, তাহলে তিনি শাকিবকে নিরস্ত করলেন না কেন। ডোনাল্ড বলছেন, ”ঘটনা খুব দ্রুত ঘটে। তবে আমার মাঠে ঢোকার অনুমতি নেই। আমি হেড কোচও নই। আমার হাতে সেই ক্ষমতা নেই। আমার চোখে পড়ে, ম্যাথিউজকে আম্পায়ার এরাসমাস বলছে, অ্যাঞ্জেলো দয়া করে এবার তুমি মাঠ ছাড়ো। অ্যাঞ্জেলো হেলমেট হাতে নিয়ে মাঠ ছেড়ে চলে যাচ্ছে, তার পরে বিজ্ঞাপনের বোর্ডে আছড়ে ছুড়ে মারছে সেই হেলমেট। আমি এই দৃশ্য দেখে বিস্মিত হয়ে যাই।” 

‘টাইমড আউট’ বিতর্কের জেরে খেলার শেষে দুদলের কেউই সৌজন্য দেখিয়ে হ্যান্ডশেক করেননি।বাংলাদেশের ব্যাটাররা জয়ের রান তুলে ফেলার অব্যবহিত পরেই আম্পায়ারদের সঙ্গে করমর্দন করেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। বাংলাদেশের ব্যাটারদের সম্পূর্ণ অগ্রাহ্য করা হয়।  

[আরও পড়ুন: ICC ODI World Cup: চতুর্থ স্থানের জন্য লড়াইয়ে তিন দল, সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ কে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement