shono
Advertisement

ODI World Cup 2023: ইচ্ছে না থাকলেও ৭৭ নম্বর জার্সি পরে খেলেন শুভমান! কেন জানেন?

বিশ্বকাপে প্রথম দুটো ম্যাচ ডেঙ্গুর জন্য খেলতে পারেননি গিল।
Posted: 05:08 PM Oct 31, 2023Updated: 07:57 PM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মার তুরুপের তাস শুভমান গিল (Shubman Gill)। চলতি বিশ্বকাপে এখনও নিজের চেনা ছন্দে ধরা দেননি তিনি। আগামী ম্যাচগুলোয় শুভমানের ব্যাট কথা বলবে বলেই মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। যাঁকে নিয়ে এত চর্চা, এত কথা, সেই শুভমান গিল ৭৭ নম্বর জার্সি পরে খেলেন।
কিন্তু ৭৭ নম্বর জার্সি কেন? সেই রহস্য ফাঁস করেছেন স্বয়ং গিল। অনূর্ধ্ব ১৯ খেলার সময় থেকেই তিনি ৭৭ নম্বর জার্সি পরে খেলে থাকেন। এখনও সেই একই নম্বর তাঁর পিঠে শোভা পায়। একটি স্পোর্টস চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ৭৭ নম্বর জার্সি পরার নেপথ্য কারণ জানিয়েছেন স্বয়ং গিল। তিনি জানান, তাঁর পয়মন্ত নম্বর ৭। কিন্তু অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের হয়ে প্রথমবার খেলতে নামার সময়ে ৭ নম্বর জার্সি চেয়েও পাননি শুভমান গিল।

Advertisement

[আরও পড়ুন: ‘রান তাড়া করার দিক থেকে শচীনকে ছাপিয়ে গিয়েছে বিরাট’, বড় মন্তব্য গ্রেম স্মিথের]

সাত নম্বর না পাওয়ায়, শুভমান গিল ‘ডাবল সেভেন’ বেছে নেন পছন্দের নম্বর হিসেবে। তার পর থেকেই ৭৭ নম্বর জার্সি পরে খেলেন শুভমান গিল। এহেন গিলের পছন্দের ক্রিকেটার কে? ভারতের তারকা ব্যাটার বলছেন, ”বিরাট কোহলি আমার পছন্দের ক্রিকেটার। কিন্তু ছোটবেলা থেকেই শচীন তেণ্ডুলকর আমার আদর্শ।” 

চলতি বিশ্বকাপের (ODI World Cup 2023) শুরু থেকে নামতে পারেননি গিল। ডেঙ্গু হওয়ায় প্রথম দুম্যাচ খেলেননি তিনি। অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিকুদ্ধে নামতে পারেননি গিল। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেন গিল। সেই ম্যাচে অবশ্য শুভমান গিল ভালো কিছু করতে পারেননি। এখনও পর্যন্ত চারটি ইনিংস থেকে গিলের সংগ্রহ ১০৪ রান। তবে হাতে এখনও বেশ কয়েকটি ম্যাচ রয়েছে গিলের। সেই ম্যাচগুলোয় গিল যে ঝড় তুলবেন না, তা কে বলতে পারে। 

[আরও পড়ুন: ‘এই সম্মান তোমারই প্রাপ্য’, ব্যালন ডি’ অর জেতায় মেসিকে অভিনন্দন এমবাপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement