তিন বোনের এক স্বামী! একসঙ্গে করবা চৌথ পালন করলেন সবাই, বিস্মিত নেটিজেনরা

06:21 PM Nov 07, 2020 |
Advertisement

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এক স্বামীর তিন স্ত্রী। তাঁরা আবার সহোদর! একসঙ্গে মিলেমিশেই সংসার করেন তাঁরা। রূপকথার গল্পে নয়, আধুনিক ভারতেই দেখা মিলেছে তাঁদের। তিন বোনের একসঙ্গে করবা চৌথ (Karwa Chauth) পালনের দৃশ্য দেখে বিস্মিত সকলেই। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে ছবিটি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

করবা চৌথ সেই অর্থে বাঙালির উৎসব না হলেও হিন্দি ছবির দৌলতে সকলেরই জানা মূলত উত্তর ভারতে পালিত এই প্রথার কথা। সারাদিন উপবাসের পরে চাঁদকে সাক্ষী করে স্বামীকে দর্শন করতে হয়।উত্তরপ্রদেশের (Uttar Pradesh) চিত্রকূট জেলার বাসিন্দা কৃষ্ণর তিন স্ত্রী শোভা, রিনা ও পিঙ্কি একসঙ্গেই এই রীতি পালন করে স্বামীর দীর্ঘজীবন কামনা করেছেন।

[আরও পড়ুন: ব্যস্ত সড়কে অ্যাম্বুল্যান্সের পথ সাফ রাখতে ২ কিমি দৌড় পুলিশ কর্মীর, মুগ্ধ নেটিজেনরা]

তাঁদের বিয়ে হয়েছিল বারো বছর আগে। একই অনুষ্ঠানে গাঁটছড়া বাঁধেন সকলে। প্রত্যেকেরই দু’টি করে সন্তান রয়েছে। কাঁসিরাম কলোনিতে তাঁদের সুখের সংসার। সত্যিই কি সুখের সংসার? ভিতরে ভিতরে কোনও সমস্যা নেই তো? তাঁদেরই এক আত্মীয় সাফ জানাচ্ছেন, এমন ধারণা অমূলক। গত বারো বছর ধরেই সুখে শান্তিতে সংসার করছেন তাঁরা। কৃষ্ণও স্ত্রীদের মধ্যে কোনও বৈষম্য রাখেন না।

Advertising
Advertising

ওই আত্মীয়ের কথায়, ‘‘ওই তিনজনই স্নাতক। তাঁদের সন্তানরাও একসঙ্গে আনন্দে থাকে। আমরাও ভেবেছিলাম এই বিয়ে টিকবে না। কিন্তু দেখতে দেখতে বারো বছর তো হয়ে গেল!’’ কিন্তু একসঙ্গে তিনজনকে কেন বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কৃষ্ণ? আত্মীয়স্বজনরা জানাচ্ছেন, এই বিষয়টি কারও কাছেই খুলে বলেননি তিনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: আত্মনির্ভর বর!‌ বাগদত্তার সঙ্গে সম্পর্ক ভাঙার পর নিজেই নিজেকে বিয়ে করলেন এই ব্যক্তি]

সাধারণত মেগা সিরিয়ালে নারী-পুরুষের মধ্যে একাধিক সম্পর্ক, একই সঙ্গে বসবাস করার দৃশ্য দেখা যায়। তা নিয়ে নানা সময়ে আপত্তি বা ব্যঙ্গ করতে দেখা গিয়েছে নেটিজেনদের। কিন্তু উত্তরপ্রদেশের এই সত্যি খবরে অভিভূত সকলে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next