‘কেন যে প্রথম পুরস্কার জিতলাম!’২৫ কোটি টাকার লটারি জিতেও কীসের আফশোস অটোচালকের?

08:33 PM Sep 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত সপ্তহে ২৫ কোটি টাকার লটারি (Lottery) জেতেন কেরলের (Kerala) অটোচালক যুবক অনুপ। অনটনে ৩ লক্ষ টাকার ব্যাংক ঋণের আবেদন করেছিলেন, সেই আবেদন অনুমোদিত হয়। সেদিনই কোটিপতি হওয়ার খবর পান। স্বভাবতই বিরাট খুশি হয়েছিলেন জীবন বদলে যাওয়া সংবাদ পেয়ে। সেই তিনিই এখন কপাল চাপড়াচ্ছেন! বলছেন, “কেন যে প্রথম পুরস্কার জিতলাম!” কেন এমন বলছেন অনুপ?

Advertisement

২৫ কোটি টাকা পুরস্কার মূল্যের ওনাম বাম্পার লটারির (Onam Bumper Lottery) টিকিট কিনেছিলেন তিরুবন্তপুরমের (Thiruvananthapuram) বাসিন্দা পেশায় অটোচালক অনুপ। ৫০০ টাকার টিকিট কেটে ২৫ কোটি টাকার পুরস্কার জেতেন। স্বভাবতই এর পর আনন্দে আত্মহারা হন। কোটিপতি অটোচালক জানান, কাজ খুঁজতে মালোয়েশিয়া যাবেন বলে ঠিক করেছিলেন। কিন্তু তার আর প্রয়োজন নেই। কারণ ২৫ কোটি পুরস্কার। কর বিয়োগের পরে হাতে থাকবে ১৫ কোটি ৭৫ লক্ষ টাকা। নয়া ভবিষ্যত পরিকল্পনা করে ফেলেন তিনি। কিন্তু কোটি টাকার পাশাপাশি এখন একগাদা অস্বস্তি এসে ভিড় করছে অনুপের জীবনে। যার ফলে জেরবার তিনি।

[আরও পড়ুন: গীতাপাঠে গিনেস রেকর্ড, একসঙ্গে ১৫০০ পড়ুয়ার মন্ত্রোচ্চারণ মুখরিত আমেরিকার টেক্সাস]

জানা গিয়েছে, এখনও টাকা হাতে পাননি অনুপ। লটারি সংস্থা জানিয়েছে, আরও সপ্তাহ দুয়েক সময় লাগবে। কিন্তু ঘরে টাকা আসার আগেই অবাঞ্ছিত মানুষ আর অযাচিত ভাবনা এসে ভিড় করছে অনুপের রোজকার জীবনে। অবস্থা এমন যে বাড়িছাড়া হয়েছেন তরুণ অটোচালক। কেন এই অবস্থা? আসলে অনুপ পুরস্কার জিতেছেন খবর পেতেই নানা রকম মানুষ বাড়িতে আসতে শুরু করে। অনুপ জানান, প্রথম দিকে ভাল লাগছিল অভিনন্দনের বন্যায়। নিজেকে তারকা মনে হচ্ছিল। কিন্তু ক্রমশ বিষয়টি অসয্য হয়ে ওঠে।

Advertising
Advertising

[আরও পড়ুন: সতীন নিয়েই সংসার, মন্দিরে নিয়ে গিয়ে স্বামীর দ্বিতীয় বিয়ে দিলেন মহিলা]

অনুপ আরও জানিয়েছেন, অনেকেই তাঁর কাছে টাকার দাবি জানাতে আসছেন। কেউ কেউ আবার এত টাকা কীভাবে খরচ করব, সেই পরামর্শ দিতে আসছেন। এমন হাজার অযাচিতের অত্যাচারে বাড়ি ছেড়ে এক আত্মীয়ের বাড়িতে গিয়ে উঠেছেন অনুপ। অভিনন্দন, পরামর্শ আর দাবি-দাওয়ার ভয়ে ওই বাড়ির বাইরে পা রাখছেন না, পাছে লোকে জেনে যায় তিনি কোথায় রয়েছেন।

Advertisement
Next