shono
Advertisement
Divorce Rings

বিচ্ছেদের উদযাপনে এবার ডিভোর্স রিং! জেন জেডের সেলিব্রেশনে অবাক দুনিয়া

বিষাদসাগরে ডোবার বদলে হইহই ব্রেকআপ পার্টিতেই বিশ্বাস।
Posted: 10:26 PM Apr 20, 2024Updated: 10:26 PM Apr 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভবিষ্যতে 'কেন করলে এরকম', 'নিঃস্ব করেছ আমায়' ধরনের প্রেম ভেঙে যাওয়া গদগদ দুঃখের গান বাঁধা হবে না। গোটা শিল্পের ইতিহাসই বুঝি বদলে যাবে। যেহেতু 'মুভ অন' আদর্শের এই জমানায় সম্পর্ক ভাঙলে কিচ্ছু এসে যায় না। নতুন প্রজন্ম বিষাদসাগরে ডোবার বদলে হইহই ব্রেকআপ পার্টিতে বিশ্বাস করে। বদলে যাওয়া সেই রেওয়াজে এবার যোগ হল 'ডিভোর্স রিং'। অর্থাৎ কিনা বিচ্ছেদেরও আংটি!

Advertisement

আজকের দিনে 'এনগেজমেন্ট রিং'য়ের কথা কে না জানে! ভালবাসার উদযাপনে একে অপরকে রিং পরিয়ে সেলিব্রেশনের রীতি চালু বিশ্বজুড়েই। বোঝাই যাচ্ছে 'ডিভোর্স রিং' হল তার বিপরীত। ভারতের মতো দেশে বিষয়টা হজম করা রীতিমতো কঠিন। এমনতি ডিভোর্স বাড়ছে ভারত-সহ অধিকাংশ দেশে। তালি দেওয়া সংসারে বিশ্বাস করে না আর্বান নাগরিকরা। বিয়ের পর একসঙ্গে ঘর করে হঠাৎ ডিভোর্স। তার জেরে খোরপোষের দাবিদাওয়া— এ সবে আমরা পরিচিত। ‘পোষাচ্ছে না’ বা ‘নট মাই টাইপ’ বলে ব্রেক আপ হয়েই থাকে। এমনকী বিচ্ছেদের সেলিব্রেশন ব্রেক পার্টির কথা উঠে এসেছে ‘চোর বাজারি’, ‘লাভ আজ কাল’-এর মতো একাধিক বলি ছবিতেও। যা আসলে সমাজের দর্পণ। তাই বলে ডিভোর্স রিং?

 

[আরও পড়ুন: রবিবার রাঁচিতে ইন্ডিয়া জোটের ‘উলগুলান’, মেগা বৈঠকে তৃণমূলের প্রতিনিধি কে?]

বিচ্ছেদের উদযাপনের সঙ্গেই জুড়ে গিয়েছে এই ডিভোর্স রিং। বিষয়টি প্রকাশ্যে এসেছে বিশ্বখ্যাত ভোগ ম্যাগাজিন সূত্রে। মার্কিন মডেল এমিলি রাতাজকস্কির দুই আঙুলে দেখা গিয়েছে দু'দুটো 'ডিভোর্স রিং'। এই তাঁর বক্তব্য, সম্পর্কে থাকা সময়ে রিং পরেছিলেন, এখন সম্পর্কগুলো নেই। তাই সেই রিংগুলোকেই ডিজাইন বদলে বিচ্ছেদের আংটি বানিয়ে ফেলেছেন। তাঁর কথায়, 'সম্পর্ক ভাঙলে হিরের আংটি আর পরা যাবে না তেমন তো নয়। বরং এনগেজমেন্ট রিংই ডিভোর্স রিং হয়ে উঠতে পারে।' যোগ করেন, এই আংটি বোঝাবে আমি ব্যক্তি স্বাধীনতায় বিশ্বাসী।'

 

[আরও পড়ুন: কাকভোরে কালীগঞ্জে বিস্ফোরণে উড়ল সোনার দোকান, ঝলসে গেলেন মালিক]

ডিভোর্স রিংয়ের মাধ্যমে নারী স্বাধীনতার যে বার্তা দিয়েছেন এমিলি রাতাজকস্কি। তা ভারতের মতো দেশের জন্য এখনও বাড়াবাড়ি। তাছাড়া বিয়ে মানে শুধু দুজন মানুষের নয়, দুই পরিবারেরও মেলবন্ধন। এমনটাই মনে করে ভারতীয় সমাজ। ব্যক্তি ও সমাজ অঙ্গাঙ্গিকভাবে জড়িয়ে থাকে এদেশের সর্বত্র। তবে আজ না হোক কাল, প্রথম বিশ্বের পথ ধরে এদেশেও সদ্য সম্পর্ক ভেঙে যাওয়া নারী বা পুরুষের হাতে দেখা যাবে ডিভোর্স বা ব্রেক আপ রিং, সে কথা বলাই যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আজকের দিনে 'এনগেজমেন্ট রিং'য়ের কথা কে না জানে! ভালবাসার উদযাপনে একে অপরকে রিং পরিয়ে সেলিব্রেশনের রীতি চালু বিশ্বজুড়েই।
  • ডিভোর্স রিংয়ের মাধ্যমে নারী স্বাধীনতার যে বার্তা দিয়েছেন এমিলি রাতাজকস্কি।
Advertisement