shono
Advertisement

শিল্পের মৃত্যু! প্রদর্শনী দেখতে এসে ৩৪ লক্ষ টাকার ভাস্কর্য ভাঙলেন দর্শনার্থী, তারপর…

ঘটনায় মাথায় হাত পড়ে প্রদর্শনীর আয়োজকদের।
Posted: 01:05 PM Feb 19, 2023Updated: 01:05 PM Feb 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিল্পরসিকের হাতেই অকাল মৃত্যু শিল্পের! আমেরিকার (USA) একটি প্রদর্শনীতে শিল্প সংগ্রহকারী এক মহিলার অতি উৎসাহে ভাঙল কয়েক কোটি টাকার একটি ভাস্কর্য (Sculpture)। কাঁচের তৈরি ওই ভাস্কর্যটিকে ছুঁয়ে দেখতে চেয়েছিলেন তিনি। মহিলার হাতের ধাক্কায় সেটি মাটিতে পড়ে চুড়মার হয়। ঘটনায় মাথায় হাত পড়ে প্রদর্শনীর আয়োজকদের। এমন কাণ্ড করায় কি মহিলার শাস্তি হল?

Advertisement

মিয়ামিতে চলছিল ওই শিল্প প্রদর্শনী। সেখানেই রাখা ছিল বিখ্যাত আমেরিকান চিত্রকর ও ভাস্কর জেফ কুনস-এর ভাস্কর্য  ‘বেলুন ডগ’। যেটির মূল্য ৪২ হাজার মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় ৩৪ লক্ষ ৭৬ হাজার ১৫১ টাকা। কিন্ত মহিলা ভাঙলেন কীভাবে ভাস্কর্য ? ঘটনার সময় খুব কাছে ছিলেন আরেক ভাস্কর স্টিফেন জেমসন। তিনি বলেন, “মহিলা কাছে এসে প্রবল উৎসাহে ‘বেলুন ডগ’ দেখছিলেন। আচমকাই সেটিকে ছুঁয়ে দেখতে যান। তাঁর হাতের ঠেলাতে ভাস্কর্যটি মাটিতে পড়ে এবং কয়েক হাজার টুকরে পরিণত হয়।”

[আরও পড়ুন: ভাইপোর বিয়েতে লক্ষ লক্ষ টাকা ওড়ালেন প্রাক্তন পঞ্চায়েত প্রধান, শোরগোল মোদির রাজ্যে]

কুনসের ভাস্কর্য যার তত্ত্বাবধানে ছিল সেই বেল এয়ার আর্ট সংস্থা অবশ্য ক্ষমা করেছে শিল্প সংগ্রহকারী মহিলাকে। শিল্প সংস্থার এক প্রতিনিধি বলেন, আমরা বুঝতে পেরেছি ইচ্ছাকৃত এমনটা ঘটেনি। বিমা সংস্থার থেকে ভাস্কর্যের মূল্য ফেরত পাওয়া যাবে। শিল্পরসিকরা অবশ্য বলছেন ক্ষতিপূরণের অর্থ মিললেও শিল্পটি কখনই ফেরত পাওয়া যাবে না।

[আরও পড়ুন: ‘তোমার প্রেমে পড়েছি’, মানুষকে ভালবেসে জীবন্ত হতে চাইল কথা বলা যন্ত্র!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার