shono
Advertisement

চোখ উঠেছে কপালে! বিচিত্রদর্শন ছাগলছানা দেখতে ভিড় উপচে পড়ছে উত্তরপ্রদেশের গ্রামে

অনেকেই আবার তার মধ্যে ভগবান শিবকে খুঁজে পেয়েছেন!
Posted: 08:08 PM Jan 26, 2021Updated: 08:18 PM Jan 26, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিচিত্রদর্শন এই ছাগলছানাকে (Goat Kid) ঘিরে হুলুস্থুল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এক গ্রামে। তার অদ্ভুত মুখের গড়নের কারণে কোনও কোনও অতিভক্ত তার মধ্যে দেবমহিমাও দেখতে পেয়েছে। ছোট্ট ছাগশিশুটির সবচেয়ে বড় বৈশিষ্ট্য তার একটিমাত্র চোখ। সেই চোখটি আবার রয়েছে কপালে। আর সেই অতিকায় চোখের মধ্যেই রয়েছে দু’-দু’টি মণি! স্বভাবতই তাকে দেখতে মানুষের ঢল নেমেছে।

Advertisement

উত্তরপ্রদেশের বিজনৌর জেলার মোরহাট গ্রামের বাসিন্দা মাসিয়া। দু’দিন আগে তাঁর পোষ্য ছাগলটি দু’টি ছানার জন্ম দিয়েছে। একটি সম্পূর্ণ স্বাভাবিক হলেও দ্বিতীয় ছানাটির গড়ন অস্বাভাবিক। এই খবর রটে যাওয়ার সঙ্গে সঙ্গেই গ্রামের মানুষ লাইন লাগিয়েছে তাকে দেখতে। ক্রমে খবর ছড়িয়ে পড়ার পর দূর দূর থেকে মানুষ আসছেন ছাগলছানা দেখতে।

[আরও পড়ুন: ফের ভাইরাল একরত্তির চুল কাটার ভিডিও! দেখুন খুদের কাণ্ড কারখানা]

কেবল চোখের অবস্থান ও গড়নের অস্বাভাবিকতাই নয়, আরও কিছু অদ্ভুত বৈশিষ্ট্য রয়েছে তার। তার মুখের গড়নটি অসম্পূর্ণ। জিভটি বেরিয়ে থাকে। নিচের চোয়ালটিও ঠিক জায়গায় নেই। সব মিলিয়ে একেবারেই অদ্ভুতদর্শন ছাগলছানাটি। এরই মধ্যে কারও কারও দাবি, এটি ভগবান শিবের এক রূপ! কেননা শিবেরই মতো তারও কপালে চোখ রয়েছে। তবে সকলেই এমন বাড়াবাড়ি না করলেও এই ছাগশিশুটি যে মাসিয়ার জীবনে ‘ঈশ্বরের আশীর্বাদ’ সে বিষয়ে নিশ্চিত। এসব দেখেশুনে কিছুটা সংশয়াচ্ছন্ন মাসিয়াও। এই বিচিত্র ছাগলছানা তাঁর জীবনে কী সৌভাগ্য বয়ে আনতে পারে ভেবে পাচ্ছেন না তিনি।

তবে একদম অন্য কথা জানিয়েছেন এলাকার পশু চিকিৎসক পুষ্কর রাঠি। তাঁর মতে, আসলে এই শাবকটি জন্মগত ভাবেই অস্বাভাবিক। তিনি জানিয়েছেন, ”এই ধরনের পশুরা বেশিদিন বাঁচে না। একে ভগবানের আশীর্বাদ ভাবার কোনও কারণ নেই। জন্মগত কারণে একে এমন দেখতে। এর সঙ্গে দেবত্বের কোনও সম্পর্ক নেই।” তবে তিনি একথা বললেও গ্রামবাসীদের মধ্যে কৌতূহলের অন্ত নেই। তাঁরা লাইন দিয়ে দেখে যাচ্ছেন ছাগশিশুটিকে। আর বিস্মিত হয়ে করে চলেছেন অদ্ভুত সব দাবি।

[আরও পড়ুন: জাতীয় শিশু কন্যা দিবসে চমক, একদিনের জন্য মুখ্যমন্ত্রীর চেয়ারে উত্তরাখণ্ডের এই তরুণী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার