shono
Advertisement

বর্ষশেষের চমক! ডিসেম্বরে পৃথিবীর মাটিতে নেমে আসবে এলিয়েনরা, দাবি স্বঘোষিত ভবিষ্যৎদ্রষ্টার

আরও ৫ ভবিষ্যৎবাণী শুনিয়েছেন তিনি, জানেন কী?
Posted: 04:49 PM Oct 11, 2022Updated: 05:14 PM Oct 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এলিয়েন’ (Alien) বা ‘অতিমানব’ নিয়ে আমাদের কৌতূহল, কল্পনার শেষ নেই। কত যে সাহিত্য, সিনেমা তৈরি হয়েছে, তার ঠিক নেই। আদৌ কি তাদের অস্তিত্ব আছে, নাকি সবটাই কল্পনা – এই প্রশ্নের উত্তর এখনও অমিল। বিস্তর গবেষণা চলছে। এসবের মাঝেই স্বঘোষিত ভবিষ্যৎদ্রষ্টা অদ্ভূত ঘোষণা করে বসলেন। তাঁর দাবি, ডিসেম্বরেই এলিয়েনরা নেমে আসবে পৃথিবীতে! ৮ ডিসেম্বর সেই দিন।

Advertisement

কল্পবিজ্ঞানের কাহিনি নিয়ে তৈরি স্টিফেন স্পিলবার্গের (Steven Spielberg)সিনেমা ‘ইটি’ দেখেননি, এমন মানুষের সংখ্যা তো হাতে গোনা। সেই ‘ইটি’র মতোই কোন সুদূর ভবিষ্যৎ কাল থেকে সময়ের সরণি বেয়ে আজকের পৃথিবীর বুকে নেমে আসবে অতিমানবের দল। ২০২২ সালে দাঁড়িয়ে ২৬৭১ সালকে প্রত্যক্ষ করা যাবে। ডিসেম্বরে আসা এলিয়েনরা যে সেই সময়েরই। এনো আলারিক নামে TikTok ব্যবহারকারী যিনি নিজেকে আবার টাইম ট্র্যাভেলার হিসেবে পরিচয় দিয়ে থাকেন, তিনিই এই দাবি করেছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি ভিডিও পোস্ট করে তিনি লিখেছেন – ”আমি আজকের সময়ের একজন পরিব্রাজক। আমি ২৬৭১ সাল থেকে আসছি। আসন্ন পাঁচটি দিনের কথা মনে রাখবেন।”

স্বঘোষিত ভবিষ্যতদ্রষ্টা এনো আলারিক

[আরও পড়ুন: তিমির মৃত্যুমিছিল নিউজিল্যান্ডের সৈকতে, ৫০০ সামুদ্রিক প্রাণীর নিথর দেহ উদ্ধারে উদ্বেগ]

ডিসেম্বর ৮। বিশাল বড় একটা গ্রহাণু (Meteor) আছড়ে পড়বে পৃথিবীতে। তাতেই নাকি ধরাধামে অবতীর্ণ হবেন এলিয়েনরা, ২৬৭১ সাল থেকে। এনো আলারিকের বার্তা অনুযায়ী, এলিয়েনদের আগমনের পর থেকে ঘটতে থাকবে নানা চমকপ্রদ ঘটনা। নাসার পাঠানো জেমস ওয়েব টেলিস্কোপে ধরা পড়বে পৃথিবীর মতোই একটি গ্রহ। যার প্রকৃতি অনেকটা আমাদের ধরিত্রীর মতো। এরপর ২০২৩ সালের ফেব্রুয়ারিতে একঝাঁক কিশোর-কিশোরীর হাত ধরে নতুন ছায়াপথের (Galaxy) সন্ধান মিলবে। তারা এমন একটি যন্ত্র আবিষ্কার করবে, যার মাধ্যমে ওই ছায়াপথের ছবি ধরা পড়বে আমাদের চোখে।

[আরও পড়ুন: চাষের জমিতে অতিমাত্রায় কীটনাশকের জের, ক্রমশ হারিয়ে যাচ্ছে লক্ষ্মী পেঁচা, উদ্বেগে বনবিভাগ]

ভবিষ্যৎদ্রষ্টা আলারিক আরও বেশ কিছু ঘটনার আগাম ইঙ্গিত দিয়েছেন। মারিয়ানা ট্রেঞ্চে প্রাচীন প্রজাতির সন্ধান মিলবে। তারপর আমেরিকার পশ্চিম উপকূলে ৭৫৯ ফুট মেগা সুনামি হবে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে সান ফ্রান্সিসকো (San Fransisco)। এই সুনামিতে তছনছ হয়ে যেতে পারে উপকূলের জনজীবন। আলারিক আগেও বেশ কিছু ভবিষ্যৎবাণী করেছিলেন। বেশ কিছু পোকামাকড়ের আগমনের কথা শুনিয়েছিলেন। তা মিলেছে কি না, জানা নেই। যাই হোক, আলারিকের বর্তমান পাঁচ দফা ভবিষ্যৎবাণীতে কিন্তু লুকিয়ে বিপদের বাণীই। সুতরাং এলিয়েন আগমনের আনন্দে উদ্বেল না হয়ে পরবর্তী ঘটনাক্রমের দিকে নজর থাকবে সকলের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার