shono
Advertisement

ছেড়েছেন প্রধানমন্ত্রীর পদ, এখন ল্যাঙ্কারশায়ারের রাস্তায় চাকরি খুঁজছেন ‘বেকার’বরিস!

'বেকার' বরিসের সঙ্গে ছবি তুলল পথচলতি মানুষ!
Posted: 12:20 PM Jul 10, 2022Updated: 12:23 PM Jul 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাপের মুখে ব্রিটেনের প্রধানমন্ত্রীর পদ ছেড়েছেন বরিস জনসন (Boris Johnson)। ৭ জুলাই ব্রিটেনের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার সময় বরিস বলেছিলেন, তিনি বিশ্বের সেরা চাকরি ছেড়ে দুঃখিত। এখন সেই ‘বেকার’ বরিস নাকি ল্যাঙ্কারশায়ারের (Lancashire) রাস্তায় চাকরি খুঁজে বেড়াচ্ছেন! সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়েছে সেই ছবি। ব্যাপারটা কী?

Advertisement

আসলে ব্রিটেনের প্রধানমন্ত্রীর পদ থেকে বরিস জনসন পদত্যাগ করতেই চমকে দেওয়া সিদ্ধান্ত নিয়েছে ব্ল্যাকপুলের পৃথিবী বিখ্যাত মোমের মূর্তির জাদুঘর ‘মাদাম তুসো’ (Madam Tushar)। যেহেতু বরিস আর প্রধানমন্ত্রী নন, তাই তাঁর মূর্তিটিকে জাদুঘর থেকে সরিয়ে ফেলা হয়েছে। জানা গিয়েছে, সেই মূর্তিটিকেই রাখা হয়েছে ল্যাঙ্কারশায়ারের চাকরির অনুসন্ধান কেন্দ্রের বাইরে। বরিস যে চাকরি খুঁজছেন তা বোঝাতে এমন একটি বোর্ডের সামনে ইংল্যান্ডের প্রাক্তন প্রধানমন্ত্রীর মূর্তিটি রাখা হয়েছে, যাতে লেখা হয়েছে ‘ভ্যাকান্সি’।

[আরও পড়ুন: চরম বর্বরতা অসমে! সালিশি সভার নিদানে গায়ে আগুন, পরে জীবিত অবস্থায় পুঁতে দেওয়া হল যুবককে[

রাস্তার ধারের ওই মূর্তি দেখে যেমন অবাক হয়েছে লোকে, তেমনই মজা পেয়েছে মানুষ। ওই মূর্তির সঙ্গে পথচলতি মানুষ সেলফি তুলছেন। বরিসের সঙ্গে তোলা সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেছেন। জব সেন্টারের বাইরের রাস্তায় রাখা বরিসের এই মূর্তিটি চলতি বছরের মার্চ মাসে উন্মোচন করা হয় মাদাম তুসো গ্যালারির তরফে। মোট ২০ জন শিল্পী সম্মিলিতভাবে মূর্তিটি তৈরি করেন। আট মাস লেগেছিল মূর্তি তৈরি করতে।

[আরও পড়ুন: পড়ুয়াদের কাজে লাগিয়ে বিশ্বজুড়ে সাইবার নজরদারি চালাবে চিন! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

প্রসঙ্গত, বরিস সরকারের বিভিন্ন স্তরের মন্ত্রী ও আধিকারিকদের লাগাতার ইস্তফার পর স্পষ্ট হয়ে যায় যে বরিসকে এবার সরে দাঁড়াতেই হবে। আসলে অধিকাংশ মন্ত্রীই প্রধানমন্ত্রীর ইস্তফার দাবি করে বসেন। বরিস জনসনের নেতৃত্ব তাঁদের আর পছন্দ নয়, সে কথা বুঝিয়ে দেন সকলেই। বিভিন্ন স্তরের মন্ত্রী ও আধিকারিক মিলিয়ে প্রায় ৫০ জনের ইস্তফা দেওয়ার পর পদত্যাগ করতে একপ্রকার বাধ্য হন বরিস। ব্রিটেনের সেই প্রাক্তন প্রধানমন্ত্রীই এখন ল্যাঙ্কারশায়ারের রাস্তায় চাকরি খুঁজছেন, সৌজন্যে মাদাম তুসোর গ্যালারি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার