shono
Advertisement
Karnataka

'উপহার লাগবে না, মোদিকে ভোট দিন’, বিয়ের কার্ডে আর্জি জানিয়ে বিপাকে বর

অভিযোগ পেয়ে যুবকের বাড়িতে হাজির কমিশন।
Posted: 03:35 PM Apr 30, 2024Updated: 03:35 PM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের প্রচারে প্রযুক্তির ব্যবহারে এগিয়ে গেরুয়া শিবির। তাই বলে বিয়ের কার্ডেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) জয়গান! সম্প্রতি এমন কাণ্ডই দেখা গিয়েছে কর্নাটকে (Karnataka)। সেখানে এক যুবক নিজের বিয়ের কার্ডে উপহারের বদলে মোদির হয়ে ভোট চাইলেন। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে ওই যুবকের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের হয়। ঘটনার তদন্তও শুরু করেছেন কমিশনের আধিকারিকরা। ঠিক কী ঘটেছে?

Advertisement

১৮ এপ্রিল বিয়ে ছিল দক্ষিণ কন্নড়ের পুত্তুর তালুকের বাসিন্দা শিবপ্রসাদ ওরফে রবির। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভক্ত। নিজের বিয়ের আমন্ত্রণপত্রে অভিনব উপহারের কথা লিখেছেন তিনি। কার্ডে ছাপার অক্ষরে লেখা হয়, আরও একবার নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত করলে সেটাই হবে এই নবদম্পতির জন্য সেরা উপহার।’ যুবক নিজেই জানিয়েছেন যে ৭৫০টি কার্ড বিলি করেছেন তিনি।

 

[আরও পড়ুন: ‘অযৌক্তিক ও ভিত্তিহীন’, পান্নুন খুনের ষড়যন্ত্রে মার্কিন দৈনিকের দাবি ওড়াল ভারত]

এদিকে নির্বাচনী বিধিভঙ্গ নিয়ে অভিযোগ ওঠার পরে বিষয়টি খতিয়ে দেখতে মোদিভক্ত রবির বাড়িতে যান রাজ্য নির্বাচন কমিশনের প্রতিনিধিরা। যদিও যুবকের দাবি, মোদির প্রতি ভালবাসা থেকেই এমনটা করেছেন। নির্বাচনী বিধি ভাঙেননি তিনি। কারণ ১ মার্চের আগে এই কার্ড ছাপানো হয়ে গিয়েছিল। তখনও ভোট ঘোষণা হয়নি, নির্বাচনী আচরণ বিধিও বলবত হয়নি।

 

[আরও পড়ুন: পুলিশের কাছে গিয়েও সাহায্য পাননি ২ নির্যাতিতা, মণিপুরকাণ্ডে চার্জশিটে বিস্ফোরক CBI]

উল্লেখ্য, বিয়ের আমন্ত্রণপত্রে মোদিকে জেতানোর অনুরোধের ঘটনা এই প্রথমবার নয়। এর আগে তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদেও ঘটেছে। সেখানেও এক দম্পতি কার্ডে মোদির ছবি ব্যবহার করেন। সেই কার্ডেও লেখা ছিল, মোদিকে জেতানোই হবে তাদের জন্য সেরা উপহার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ১৮ এপ্রিল বিয়ে ছিল দক্ষিণ কন্নড়ের পুত্তুর তালুকের বাসিন্দা শিবপ্রসাদ ওরফে রবির।
  • বিয়ের আমন্ত্রণপত্রে মোদিকে জেতানোর অনুরোধের ঘটনা এই প্রথমবার নয়।
Advertisement