shono
Advertisement
Madhya Pradesh

অভিযোগের মালা পরে সরকারি দপ্তরে হামাগুড়ি, দুর্নীতির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ

ভাইরাল অভিনব প্রতিবাদের ভিডিও।
Published By: Kishore GhoshPosted: 04:48 PM Sep 04, 2024Updated: 04:49 PM Sep 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গলায় 'অভিযোগের মালা' পরে দুর্নীতির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ! জেলা প্রশাসনিক দপ্তরে ঢুকে হামাগুড়িও দিলেন ওই ব্যক্তি। মধ্যপ্রদেশে নিমুচ জেলার এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। ঘটনার ভিডিও সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। মুখ পুড়েছি সরকার ও প্রশাসনের। চাপে পড়ে অভিনব প্রতিবাদের বিষয়ে বিবৃতি দিয়েছেন নিমুচের মহকুমা শাসক। কেন এমন প্রতিবাদ?

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম মুকেশ প্রজাপতি। তিনি কাঙ্করিয়া গ্রামের বাসিন্দা। গ্রামের প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে একাধিকবার জেলাশাসকের দপ্তরে অভিযোগ করেছেন। যদিও তাতে কোনও লাভ হয়নি। ছয় বছর পরেও প্রধানের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়নি। এর পরেই অভিনব প্রতিবাদের পরিকল্পনা করেন মুকেশ। তিনি দুর্নীতির অভিযোগ জানিয়ে যে নথিপত্র জমা দিয়েছিলেন সরকারি দপ্তরে। তার মালা পরে এদিন হাজির হন জেলা প্রশাসনের দপ্তরে।

 

[আরও পড়ুন: দেশে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত রেলকর্মীরা! সিভিসির পরিসংখ্যানে উঠছে একাধিক প্রশ্ন

 

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, গলায় এবং গায়ে নথির মালা জড়িয়ে গড়াগড়ি দিতে দিতে দপ্তরে ঢুকছেন ওই মুকেশ। উপস্থিত জনতা অবাক হয়ে দেখছেন এই অভিনব ‘প্রতিবাদ’! কেউ কেউ আবার দৃশ্যটি ক্যামেরাবন্দি করেও রাখছেন। এই বিষয়ে নিমুচের মহকুমা শাসক মমতা খেড়ে বলেন, ‘‘মুকেশবাবু গ্রামের মোড়লের বিরুদ্ধে অভিযোগ করতে চান। আগেও বহু বার অভিযোগ জানিয়েছেন তিনি। কোনও কারণে তা আমাদের নজর এড়িয়ে গিয়েছে। তবে ইতিমধ্যেই তাঁর অভিযোগ খতিয়ে দেখছে পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন দফতর।’’

 

[আরও পড়ুন: বিহারে গানের অনুষ্ঠানে মাত্রাছাড়া ভিড়, দর্শক-সহ হুড়মুড়িয়ে ভাঙল ছাদ, প্রকাশ্যে ভয় ধরানো ভিডিও

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অভিনব প্রতিবাদে কাজ হয়েছে, বিবৃতি দিয়েছে জেলাশাসক।
  • সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম মুকেশ প্রজাপতি।
Advertisement