shono
Advertisement

আকাশে ওড়ার শখ! টেক অফের সময় প্লেনের ডানায় উঠল যুবক

বিমানবন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে নিরাপত্তায় গাফিলতির অভিযোগ উঠছে। The post আকাশে ওড়ার শখ! টেক অফের সময় প্লেনের ডানায় উঠল যুবক appeared first on Sangbad Pratidin.
Posted: 08:48 PM Jul 21, 2019Updated: 08:48 PM Jul 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের অক্ষয় কুমার বা হলিউডের টম ক্রুজ। সিনেমায়, রানওয়ে থেকে টেক অফের সময় বিমানের সামনে দৌড়ে খলনায়কদের তাড়া করতে অনেকবারই দেখা গিয়েছে তাঁদের। কিন্তু, বাস্তব জীবনে এই ধরনের একটি ঘটনার সাক্ষী থাকলেন নাইজেরিয়ার কিছু যাত্রী। সবে তখন আকাশে ওড়ার প্রস্তুতি নিচ্ছে বিমানটি। ভিতরে থাকা যাত্রীরা সকলেই প্রায় বেঁধে নিয়েছেন সিট বেল্ট। আস্তে আস্তে নাইজেরিয়ার লাগোস বিমানবন্দরের রানওয়ে দিয়ে এগিয়ে চলতে শুরু করছে আজমান সংস্থার একটি বিমান। সেসময় আচমকা সেটির জানলার দিকে বাইরে তাকাতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় যাত্রীদের। সিল্ট বেল্ট খুলে ফেলে চেঁচামেচি শুরু করেন তাঁরা। সেই শুনে ভিতরে থাকা বিমানকর্মীরা দেখেন চলন্ত বিমানের ডানায় চড়ে বসেছেন এক যুবক। খবরটি পাইলটের কানে যেতেই বিমানটি থামিয়ে দেন তিনি। গত ১৯ তারিখ অভূতপূর্ব এই ঘটনাটি ঘটেছে নাইজেরিয়ার লাগোসের মুর্তালা মহম্মদ বিমানবন্দরে।

Advertisement

[আরও পড়ুন- বিয়েবাড়ির থিমে ভোলবদল, গাধাকে সাজানো হল জেব্রা!]

যদিও বিমান সংস্থার তরফে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে, ওই যুবককে রানওয়ে পেরিয়ে এগিয়ে আসতে দেখে বিমানের গতি কমিয়ে দেন পাইলট। কিন্তু, তারপরও প্লেনের চারপাশে এলোমেলো ঘুরছিল সে। তাই ইঞ্জিনও বন্ধ করে দেন তিনি। এরপরই বিমানের ডানায় লাফিয়ে উঠে কেবিনের ভিতরে প্রবেশের চেষ্টা করে যুবক। তখনই ভিতরে থাকা যাত্রীরা বিমানকর্মীদের কাছে দরজা খুলে দেওয়ার আবেদন জানান। পরে ওই যুবককে আটক করেন নিরাপত্তারক্ষীরা। জেরায় জানা যায়, তার নাম ওসমান আমাদু। বহুদিন ধরেই বিমানে চেপে ঘানা যাওয়ার চেষ্টা করছিল সে। কিন্তু, টিকিটের জন্য প্রয়োজনীয় অর্থ না থাকায় সেই ইচ্ছাপূরণ হয়নি। বাধ্য হয়ে ১৯ তারিখ সকালে বিমানের ডানায় উঠে ককপিটের ঢোকার চেষ্টা করছিল। বিনা পয়সায় ঘানা যেতে চাইছিল।

ওই সময়ে তোলা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, এক যুবক বিমানের ডানার উপর ওঠার চেষ্টা করছে। আর জানলা দিয়ে সেই দৃশ্য দেখে সিট বেল্ট খুলে ভিতরে চেঁচামেচি করছেন আতঙ্কিত যাত্রীরা। আর বাইরে থেকে বিমানের জানলার দিকে তাকিয়ে হাসছে ওই যুবক। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পরেই ভাইরাল হয়েছে।

[আরও পড়ুন- গাছের ডালে ঘুরছে মানুষমুখো মাকড়সা! নেটদুনিয়ায় ভাইরাল ‘স্পাইডার ম্যান’]

এই ঘটনায় বিমানবন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করেছেন যাত্রীরা। কীভাবে সবার নজর এড়িয়ে ওই যুবক বিমানের ডানায় চড়ে বসল তা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও এই বিষয়ে কিছু বলতে চায়নি বিমানবন্দর কর্তৃপক্ষ।

The post আকাশে ওড়ার শখ! টেক অফের সময় প্লেনের ডানায় উঠল যুবক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার