shono
Advertisement
Paris Olympics 2024

অলিম্পিকে ফিরল শাহরুখের স্ক্রিপ্ট, রোহিদাসকে নির্বাসিত করলেন 'চক দে ইন্ডিয়া'র 'ভিলেন'!

কে এই 'ভিলেন'?
Published By: Arpan DasPosted: 05:02 PM Aug 05, 2024Updated: 07:59 PM Aug 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে অলিম্পিকে হকির সেমিফাইনালে পৌঁছে গিয়েছে ভারত। ১০ জনে খেলেও পেনাল্টি শুট আউটে ম্যাচ ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। ৪৪ বছর পরে ফের সোনাজয়ের আশায় দিন গুনছে দেশবাসী। যেন পুরো সিনেমার গল্প। অনেকেরই মনে পড়ছে শাহরুখ খানের 'চক দে ইন্ডিয়া' সিনেমার কথা।

Advertisement

যদিও শুধু মাঠে না, মাঠের বাইরেও 'স্ক্রিপ্ট' লেখা চলছে। আর সেখানেও রয়েছে 'চক দে'-র সঙ্গে যোগাযোগ। তবে সেটার সঙ্গে জয়ের গল্প জড়িয়ে নেই, রয়েছে অমিত রোহিদাসের এক ম্যাচ ব্যান হওয়ার কাহিনি। গ্রেট ব্রিটেনের সঙ্গে ম্যাচে লাল কার্ড দেখিয়ে বের করে দেওয়া হয়। পরে দেখা যায়, তাঁর স্টিক অনিচ্ছাকৃতভাবে লেগেছিল গ্রেট ব্রিটেনের প্লেয়ারের গায়ে। রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে চ্যালেঞ্জ করা হয়েছিল হকি ইন্ডিয়ার তরফ থেকে।

[আরও পড়ুন: অগ্নিগর্ভ বাংলাদেশ, সরতে পারে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ]

কিন্তু এফআইএইচ-এর বক্তব্য অনুযায়ী এক ম্যাচ খেলতে পারবেন না অমিত। সেই বিবৃতি যিনি লিখেছেন, তিনি একেবারে অচেনা নন ভারতীয় দর্শকদের কাছে। তাঁর নাম জশুয়া বার্ট। নাম দিয়ে হয়তো নাও চেনা যেতে পারে, কিন্তু তার সঙ্গেই রয়েছে শাহরুখের সিনেমার যোগ। 'চক দে ইন্ডিয়া' সিনেমাতে দেখা গিয়েছিল বার্টকে। অস্ট্রেলিয়া দলের কোচের ভূমিকায় ছিলেন তিনি। এবার অমিত রোহিদাসের নির্বাসনের বিবৃতি লিখে ফের 'ভিলেন'-এর ভূমিকায় হাজির তিনি। এই মুহূর্তে বার্ট প্যারিস অলিম্পিকে এফআইএইচ-এর টেকনিকাল ডেলিগেট। 

[আরও পড়ুন: বড় ধাক্কা হকিতে! এক ম্যাচ নির্বাসিত রোহিদাস, সেমির আগে চাপে ভারত]

সেই বিবৃতিতে বলা হয়েছে, “অমিত রোহিতদাসকে এফআইএইচের কোড অফ কণ্ডাক্ট লঙ্ঘনের জন্য এক ম্যাচ সাসপেন্ড করা হয়েছে। যেটা ৪ আগস্ট ভারত বনাম গ্রেট ব্রিটেনের ম্যাচের সময় ঘটেছিল। যার ফলে ৩৫ নম্বর ম্যাচে (জার্মানির বিরুদ্ধে ভারতের সেমিফাইনাল) অমিত রোহিদাস অংশগ্রহণ করতে পারবেন না। ভারতকে ১৫ জনের স্কোয়াড নিয়ে খেলতে হবে।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে অলিম্পিকে হকির সেমিফাইনালে পৌঁছে গিয়েছে ভারত।
  • ১০ জনে খেলেও পেনাল্টি শুট আউটে ম্যাচ ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া।
  • ৪৪ বছর পরে ফের সোনাজয়ের আশায় দিন গুনছে দেশবাসী।
Advertisement