Advertisement

চারদিন যজ্ঞ করলেই কোভিডের তৃতীয় ঢেউ থেকে মুক্তি! আজব নিদান মধ্যপ্রদেশের মন্ত্রীর

08:56 PM May 12, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও ভাবিজি পাপড়, কখনও গো-মূত্র পান, কখনও আবার সারা গায়ে গোবর মাখা কিংবা ‘গো করোনা গো’-স্লোগান তুলে মিছিল। বৈজ্ঞানিক উপায়ে মারণ করোনার (Covid-19) বিরুদ্ধে যখন লড়াইয়ের আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা। তখন কোভিড মোকাবিলায় এই ধরনের আজব নিদান দিয়ে বারেবারেই বিতর্কে জড়িয়েছেন বিজেপির নেতা-মন্ত্রীরা। সেই তালিকায় এবার যুক্ত হল মধ্যপ্রদেশের (Madhya Pradesh) সংস্কৃতিমন্ত্রী ঊষা ঠাকুরের নাম। তাঁর করোনার তৃতীয় ঢেউ রুখতে চারদিন ধরে ‘যজ্ঞ চিকিৎসা’ করতে হবে। তবেই মিলবে করোনার তৃতীয় ঢেউ থেকে মুক্তি।

Advertisement

করোনার (Corona) দ্বিতীয় ঢেউয়ে গোটা ভারত বিধ্বস্ত। অক্সিজেনের জন্য প্রাণপাত করছেন মানুষ। এদিকে করোনার তৃতীয় ঢেউ আশার কথাও ইতিমধ্যে জানিয়ে দেশবাসীকে সতর্ক করে দিয়েছেন চিকিৎসক মহল। এই পরিস্থিতিতে মঙ্গলবার ইন্দোরে একটি কোভিড কেয়ার সেন্টার উদ্বোধন করতে গিয়ে ভাইরাসের মোকাবিলা করতে যজ্ঞ করার নিদান দিয়ে বসলেন ঊষা ঠাকুর। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির এই মন্ত্রী বলেন, “পরিবেশ শুদ্ধের জন্য ১০, ১১, ১২ এবং ১৩ তারিখ-এই চারদিন সকাল ১০টায় যজ্ঞ করুন। এটি হল যজ্ঞ চিকিৎসা। আগেকার দিনে আমাদের পূর্বপুরুষরা অতিমারি থেকে মুক্তি পেতে যজ্ঞ চিকিৎসা করতেন। আসুন আমরা সবাই পরিবেশকে শুদ্ধ করি। মনে রাখবেন এটা করলেই করোনার তৃতীয় ঢেউ ভারতকে স্পর্শ করতে পারবে না।”

 

[আরও পড়ুন: ‘মোদি ভক্ত’ হয়েও মেলেনি চিকিৎসা, বেঘোরে মৃত্যু আরএসএস কর্মীর, ক্ষুব্ধ পরিবার]

পাশাপাশি আবার এটাও জানান, করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় মধ্যপ্রদেশ সরকার প্রস্তুতি নিয়েও রাখছে। এদিকে, ইতিমধ্যে তাঁর এই যজ্ঞ করার বার্তাটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিষয়টি জানার পরই নেটদুনিয়ায় অনেকেই অবাকও হয়েছেন।

প্রসঙ্গত, এর আগেও করোনা আবহে অদ্ভুত কাজের জন্য বিতর্কে জড়িয়েছিলেন মধ্যপ্রদেশের এই মন্ত্রী। ইনদোর বিমানবন্দরে মাস্ক না পরেই দেবী অহল্যাবাই হোলকারের মূর্তির সামনে পুজো করতে দেখা গিয়েছিল তাঁকে। ইনদোর করোনা সংক্রমণ রুখতে ওই পুজো করেছিলেন তিনি। নিজের স্বপক্ষে এই যুক্তিই দিয়েছিলেন। যা নিয়েও কম সমালোচনা হয়নি।

[আরও পড়ুন: করোনার ‘ভারতীয়’ স্ট্রেনকে ‘বিপজ্জনক’ আখ্যা দেয়নি WHO, বিবৃতি দিয়ে দাবি কেন্দ্রের]

Advertisement
Next