shono
Advertisement

১৮ বছর পর এই মহৎ কাজের জন্য চুল কেটে বিশ্ব রেকর্ড গড়লেন মার্কিন খেলোয়াড়

প্রায় ৬১ ইঞ্চি চুল কেটে দান করেছেন জাহাব।
Posted: 03:13 PM Aug 28, 2021Updated: 03:13 PM Aug 28, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৮ বছর ধরে সযত্নে লালনপালন করছিলেন চুলের। একবারের জন্যও কাটেননি। বড় চুল নিয়েই চালিয়ে গিয়েছেন খেলাধূলাও। কিন্তু শেষপর্যন্ত সেই চুল কেটে ফেললেন। ছোট শিশুদের সাহায্যের জন্য ৬১ ইঞ্চি চুল দান করে দিলেন আমেরিকার (America) এক স্কোয়াশ খেলোয়াড়। আর একারণেই খবরের শিরোনামেও উঠে এলেন তিনি। তবে শুধু খবরের শিরোনামে নয়, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নামও তুলে ফেললেন।

Advertisement

পৃথিবীতে সবচেয়ে লম্বা চুলের অধিকারী কে? গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বইয়ে নাম রয়েছে চিনের এক মহিলার। কিন্তু জানেন কি, সবচেয়ে একবারে বেশি পরিমাণ চুল দান করার রেকর্ড গড়েছেন জাহাব কামাল খান নামে পাক বংশোদ্ভূত মার্কিন ওই স্কোয়াশ খেলোয়াড়। দীর্ঘ ১৮ ধরে সযত্নেই চুল বড় করেছিলেন তিনি। আর সম্প্রতি সেই চুল কেটেই দান করলেন একটি ফাউন্ডেশনে।

[আরও পড়ুন: বাতকর্মেই উপার্জন, অদ্ভুত এ কাজেই ১৮ লক্ষ টাকার বেশি আয় করে ফেলেছেন এই মহিলা]

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, জাহাব ১৩ বছর বয়স থেকে চুল রাখা শুরু করেছিলেন। তারপর থেকে একবারের জন্যও নিজের চুল কাটেনি। আর এই ১৮ বছরে মার্কিন স্কোয়াশ খেলোয়াড়ের চুল ৬ ফুট ৩ ইঞ্চি বেড়ে গিয়েছিল। আর এবার সেই চুলেরই অনেকটা কেটে ফেললেন জাহাব। তা দান করলেন ‘Children With Hair Loss’ নামে একটি সংস্থায়। এই সংস্থাটি ছোট ছোট শিশু যাদের কিনা নকল চুলের প্রয়োজন, তাদের সেটা দান করে থাকে। প্রায় ৬১ ইঞ্চি চুল কেটে দান করেছেন জাহাব।

ইতিমধ্যে নিজের ফেসবুক চুল দান করার ছবিটি শেয়ার করেছেন জাহাব। পাশাপাশি জানিয়েছেন নিজের মনের কথাও। তাঁর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নেটিজেনরা। তবে শুধু অন্য স্বেচ্ছাসেবী সংস্থাকে সাহায্য নয়, করাচিতে (Karachi) নিজের একটি ফাউন্ডেশনও তৈরি করেছেন জাহাব। যার নাম ‘Zahab Neha Foundation’। সেই সংস্থার মাধ্যমেই সমাজসেবামূলক কাজে ব্রতী হবেন তিনি।

 

[আরও পড়ুন: ঘরের ছেলে ঘরে, বারো বছর পর পুরনো সিংহাসনে প্রত্যাবর্তন সম্রাট রোনাল্ডোর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement