shono
Advertisement

‘আমরা তো চাঁদেই রয়েছি’, চন্দ্রযানের সাফল্যে এ কী বলছেন পাক নাগরিক!

রইল ভাইরাল ভিডিও।
Posted: 02:12 PM Aug 24, 2023Updated: 02:12 PM Aug 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে চাঁদ পেয়েছে ভারত। ঐতিহাসিক এই সাফল্যের পর ইসরোর (ISRO) জয়গান গাইছে গোটা বিশ্ব। তবে ভারতীয়দের উচ্ছ্বাসে শামিল হয়েছেন পাকিস্তানিরাও। কারণ ভারতের আগেই তারা পৌঁছে গিয়েছে চাঁদে! ভাবছেন ব্যাপারটা ঠিক কী?

Advertisement

গতকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় ঘুরছে একটি মজার ভিডিও। যেখানে চাঁদে পা রাখার দাবি করছেন এক পাক নাগরিক। ভাইরাল হওয়া ভিডিওয়ে দেখা গিয়েছে, চন্দ্রযান ৩-এর সাফল্যের পর সেই ব্যক্তিকে চাঁদ নিয়ে প্রশ্ন করেন এক পাকিস্তানি (Pakistan) ইউটিউবার। যার উত্তরে হাস্যকর জবাব দিতে দেখা গিয়েছে তাঁকে। চাঁদের সঙ্গে তুলনা টেনে ওই ব্যক্তি বলেন, “আমরাও এখন চাঁদে আছি। চাঁদে জল নেই, পাকিস্তানেও নেই। চাঁদে গ্যাস নেই, পাকিস্তানেও নেই। চাঁদে বিদ্যুৎ নেই, এখানেও দেখুন চারদিকে অন্ধকার। আমরা তো চাঁদেই রয়েছি। ভারতের মতো অত টাকা খরচ করেছে আবার সেখানে যাওয়ার কী দরকার!’ তাঁর এমন মশকরায় হাসি চেপে রাখতে পারেননি সেই ইউটিউবারও। ভিডিওটি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই নেটিজেনরা পাকিস্তানিদের এই অভাবনীয় রসবোধকে সাধুবাদ জানিয়েছেন।

 

[আরও পড়ুন: ইতিহাস লিখেছে চন্দ্রযান, ব্রিকস সম্মেলনের নৈশভোজে অভিনন্দনের বন্যায় ভাসলেন মোদি]

প্রসঙ্গত, গতকাল ইসরোর সাফল্য কামনা করতে দেখা গিয়েছিল পাক সরকারের প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে। যে মুহূর্তে সকল ভারতীয় পৃথিবীর একমাত্র উপগ্রহের দক্ষিণ মেরুতে চন্দ্রযানের সফট ল্যান্ডিংয়ের অপেক্ষা করছিল, সেই মুহূর্তকে তিনি ‘মানবসভ্যতার জন্য ঐতিহাসিক মুহূর্ত’ বলে উল্লেখ করেছিলেন। টুইটে জানিয়েছিলেন, ‘পাক সংবাদমাধ্যমের উচিত সন্ধে সোয়া ৬টা থেকে চন্দ্রযানের ল্যান্ডিংয়ের সম্প্রচার করা। মানবসভ্যতার জন্য ঐতিহাসিক মুহূর্ত। বিশেষ করে ভারতের জনতা, বিজ্ঞানী ও মহাকাশ সংস্থার জন্য। অনেক অভিনন্দন।’

[আরও পড়ুন: মুখ থুবড়ে পড়ল কিমের ‘গোয়ােন্দা’ উপগ্রহ, ভেস্তে গেল ছক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার