shono
Advertisement

‘আমব্রেলা’র পর ‘জানুয়ারি’, এবার বানান বলতে পারলেন না খোদ শিক্ষিকাই! ভিডিও ভাইরাল

বানান শুনে অবাক নেটিজেনরা।
Posted: 08:28 PM Aug 28, 2022Updated: 08:28 PM Aug 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশিদিনের কথা নয়। এবছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল বেরনোর পরে অকৃতকার্য এক ছাত্রীর ‘আমব্রেলা’ বানান শুনে সকলের তাক লেগেছিল। ভাইরাল হয়ে গিয়েছিল ভিডিওটি। তৈরি হয়েছিল নানা মিম, রোস্টিং ভিডিও। এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল আরও এক ভিডিও (Viral video)। সেখানে কোনও পড়ুয়া নয়, ভুল বানান বলতে দেখা যাচ্ছে এক শিক্ষিকাকে! তাঁর ‘জানুয়ারি’ বানান শুনে অবাক নেটিজেনরা।

Advertisement

ভাইরাল হওয়া ক্লিপে দেখা যাচ্ছে,এক সাংবাদিক স্কুল শিক্ষিকার সঙ্গে কথা বলছেন। সেখানে উপস্থিত রয়েছে পড়ুয়ারাও। সেখানেই ওই শিক্ষিকাকে সাংবাদিক ‘জানুয়ারি’ বানান জিজ্ঞেস করেন। উত্তর দিতে গিয়ে তিনি বলেন, ”জে-এ-এন-ওয়াই।” প্রথমে অবশ্য ওই শিক্ষিকা বানান বলতেই চাননি। তিনি সাংবাদিককে বলেন, এই সহজ বানান পড়ুয়াদের জিজ্ঞেস করাই ভাল। তাঁর কথা শুনে এক ছাত্রীকে বানান জিজ্ঞেসও করেন ওই সাংবাদিক। ছাত্রীটি বলে, ”জে-এ-ইউ-এন-ডি-এ-ওয়াই।”

[আরও পড়ুন: ভরা যুবভারতীতে খলনায়ক সুমিত, ইস্টবেঙ্গলকে হারিয়ে ডুরান্ডে প্রথম জয় মোহনবাগানের]

এই ভিডিও দেখলে নেটিজেনদের মনে পড়ে যাবেই ‘আমব্রেলা’ বানান ভুল বলা উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর ভুল বানান করার ভিডিওটির কথা। উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশের পর দেখা যায় নদিয়ার কিশোরী সুদীপ্তা বিশ্বাস রাষ্ট্রবিজ্ঞানে লেটার পেয়েছেন। তবে ইংরাজিতে পাশ করতে পারেননি। এরপর পরীক্ষায় পাশের দাবিতে রাস্তায় বসে আন্দোলনে শামিল হয়েছিলেন ওই ছাত্রী। সেই সময় সাংবাদিকের প্রশ্নের জবাব দিতে দেখা যায় তাঁকে।

এক সাংবাদিক তাঁর থেকে ‘আমব্রেলা’ বানান জানতে চান। ‘Umbrella’-র পরিবর্তে ভুল করে ‘Amrela’ বানান বলেন তিনি। আর তার জেরে চোখের নিমেষে ভাইরাল হয়ে গিয়েছিলেন ওই ছাত্রী। শুরু হয়েছিল তাঁকে রোস্ট করে ভিডিও বানানো। পরিস্থিতি এমন দাঁড়ায়, হাতজোড় করে ওই ছাত্রী আরজি জানিয়ে বলেন, অভিভাবকদের কথা ভেবে তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাসিঠাট্টা করা বন্ধ হোক।

[আরও পড়ুন: পাখির ডানায় চেপে জেল থেকে বেরতেন সাভারকার! কর্ণাটকের পাঠ্যবইয়ে আজব দাবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার