shono
Advertisement

রাহুলের পরিবর্তে কংগ্রেস সভাপতি হতে রাজি, ঘোষণা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর

কংগ্রেসের পরবর্তী সভাপতি কি ইনিই? The post রাহুলের পরিবর্তে কংগ্রেস সভাপতি হতে রাজি, ঘোষণা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 07:21 PM Jun 07, 2019Updated: 07:21 PM Jun 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভায় ধরাশায়ী হওয়ার পর কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন রাহুল গান্ধী। যদিও, সেই ইস্তফা গৃহীত হয়নি। কংগ্রেস এবং জোটসঙ্গীদের নেতারা ক্রমাগত চেষ্টা করে চলেছেন রাহুলকে বুঝিয়ে শুনিয়ে দলের সভাপতি পদে বহাল রাখার। তবে, এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে পদত্যাগের সিদ্ধান্তে অনড় রাজীব-তনয়।

Advertisement

দলের নেতাদের জানিয়ে দিয়েছেন, তাঁর পরিবর্তে নতুন সভাপতির খোঁজ শুরু করতে। রাহুল যতই বলুন, দলীয় নেতারা বেশ ভালমতোই জানেন এই মুহূর্তে কংগ্রেসে রাহুলের বিকল্প মুখ কেউ নেই। তাই বেজায় ফাঁপরে পড়েছেন কংগ্রেসের শীর্ষ নেতারা। এরই মধ্যে দলেরই এক প্রাক্তন নেতা কংগ্রেস সভাপতি হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। দলের সভাপতি হওয়ার বাসনা নিয়ে খোদ রাহুলকেই চিঠি লিখেছেন তিনি।

[আরও পড়ুন: সংকীর্ণতাকেই প্রাধান্য! জাতি-বর্ণ নির্বিশেষে পাঁচ উপমুখ্যমন্ত্রী নিয়োগ জগনের]

আসলাম শের খান, ভারতের হকি দলের প্রাক্তন সদস্য। খেলোয়াড় থাকাকালীন অলিম্পিকে অংশ নিয়েছেন। হকি দলের হয়ে বিশ্বকাপও জিতেছেন। এবার তিনিই কংগ্রেস সভাপতি হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। কংগ্রেসের সঙ্গেও অবশ্য দীর্ঘদিনের যোগাযোগ রয়েছে আসলাম শের খানের। একসময় কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন। কিন্তু, মধ্যপ্রদেশ প্রদেশ কংগ্রেসের সঙ্গে গোলযোগের জেরে তাঁকে দল থেকে ইস্তফা দিতে হয়। আসলামের দাবি, “একজন হকি খেলোয়াড় হিসেবে আমি এই ধরনের পরিস্থিতিতে অভ্যস্ত। আমি পরিবর্ত হিসেবে এসে অনেক ম্যাচ জিতিয়েছি।” কংগ্রেস সভাপতি হিসেবেও আসলাম পরিবর্ত খেলোয়াড়ই হতে চান। তিনি জানিয়েছেন, রাহুলের থেকে তিনি দায়িত্ব নিতেই পারেন, কিন্তু সেটা শুধু ২ বছরের জন্য। এসব জানিয়ে গত ২৭ মে রাহুলকে চিঠি লিখেছেন আসলাম।

[আরও পড়ুন: ‘মেয়েদের সঙ্গে অশ্লীলতা করতে ভালবাসতেন আকবর’, বিজেপি নেতার মন্তব্যে তুঙ্গে বিতর্ক]

যদিও, কংগ্রেস আসলামের এই চিঠিকে আদৌ গুরুত্ব দিচ্ছে না। দলীয় সূত্রের খবর, রাহুলকেই যেনতেন প্রকারেণ সভাপতি পদে রাখার চেষ্টা করা হবে। নিতান্তই তিনি রাজি না হলেও আসলামের মতো কাউকে মুখ করার প্রশ্নই ওঠে না। আপাতত সভাপতি পদে থেকেও কার্যত নিষ্ক্রিয় রাহুল। যার জেরে রাজ্যে রাজ্যে কংগ্রেসের অন্দরে অসন্তোষের আঁচ স্পষ্ট।

The post রাহুলের পরিবর্তে কংগ্রেস সভাপতি হতে রাজি, ঘোষণা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement