shono
Advertisement

ঘোড়া কেনাবেচার আশঙ্কা, কাশ্মীরে দ্রুত নির্বাচনের দাবি ওমর আবদুল্লার

টালমাটাল কাশ্মীরে জল্পনা উসকে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। The post ঘোড়া কেনাবেচার আশঙ্কা, কাশ্মীরে দ্রুত নির্বাচনের দাবি ওমর আবদুল্লার appeared first on Sangbad Pratidin.
Posted: 02:07 PM Jun 20, 2018Updated: 02:37 PM Jun 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে রাজনৈতিক পরিস্থিতি টালমাটাল। এরই মধ্যে বিধানসভা ভেঙে দিয়ে যত শীঘ্র সম্ভব নির্বাচনের দাবি জানালেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। তাঁর অভিযোগ, কাশ্মীরে সরকার গড়তে ঘোড়া কেনাবেচা করতে পারে বিজেপি। এদিন গেরুয়া শিবিরকে একহাত নিয়ে ওমর আরও জানান, ঘোড়া কেনাবেচার ইঙ্গিত ইতিমধ্যেই দিয়েছেন সদ্য-প্রাক্তন উপমুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা কবিন্দর গুপ্তা।

Advertisement

সংবাদমাধ্যমের সামনে এদিন প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, “এখনই নয়া সরকার গঠন হবে বলে মনে হচ্ছে না। যত তাড়াতাড়ি সম্ভব বিধানসভা ভঙ্গ করা হোক। সদ্য-প্রাক্তন উপমুখ্যমন্ত্রী নিজেই একপ্রকার ঘোড়া কেনাবেচার সম্ভাবনার কথা প্রকাশ করে ফেলেছেন।” উল্লেখ্য, মঙ্গলবার শরিক দল পিডিপি-র সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিজেপি। ফলে জম্মু ও কাশ্মীরে পতন ঘটে মেহবুবা মুফতি সরকারের। তারপরই রাজ্যপাল এনএন ভোরার রিপোর্টের ভিত্তিতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ জম্মু ও কাশ্মীরে রাজ্যপালের শাসন জারির নির্দেশ দিয়েছেন।

রাজনৈতিক মহলের একাংশের মত, সাধারণ নির্বাচনের আগে সুকৌশলে কাশ্মীর কাঁটা এড়িয়ে গেল কেন্দ্র। গত কয়েক মাসে কাশ্মীর আরও অশান্ত হয়েছে। আর গত তিন বছরের হিসেব ধরলে কাশ্মীর শান্ত হওয়া দূরে থাক, বরং মৌলবাদীদের উত্থানই হয়েছে বেশি। জোট সরকারে থেকে সে দায় এড়াতে পারে না বিজেপি। তাই আগেভাগেই পিডিপি-র কাঁধে বন্দুক রেখে নিজেদের সরিয়ে নিল। কাশ্মীরের এই পরিস্থিতির জন্য এখন সব দায় পড়ল মুফতির উপরই।

[কুখ্যাত জঙ্গিদের আড়াল করেছিলেন দিগ্বিজয় সিং, বিস্ফোরক প্রাক্তন আমলা]

The post ঘোড়া কেনাবেচার আশঙ্কা, কাশ্মীরে দ্রুত নির্বাচনের দাবি ওমর আবদুল্লার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার