shono
Advertisement

৩৩ নয়, কুড়ি বছর বয়সের রোনাল্ডোকে সই করালো জুভেন্তাস!

ফিটনেসে ১৯ বছর বয়সী এমবাপের সমকক্ষ রোনাল্ডো। The post ৩৩ নয়, কুড়ি বছর বয়সের রোনাল্ডোকে সই করালো জুভেন্তাস! appeared first on Sangbad Pratidin.
Posted: 02:27 PM Jul 25, 2018Updated: 02:57 PM Jul 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৩ বছর বয়সী রোনাল্ডোর পিছনে ১০০ মিলিয়নেরও বেশি খরচ করার কোনও যুক্তি আছে? সিআর সেভেনকে সই করানোর পর ইতালিয় সংবাদমাধ্যমে এ প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে জুভেন্তাস কর্তাদের। খোদ রোনাল্ডোকেও নেহাত কম প্রশ্নের সম্মুখীন হতে হয়নি। কিন্তু, জুভেন্তাস মেডিক্যালের পর যে রোনাল্ডোর যে ডাক্তারি রিপোর্ট প্রকাশ্যে এল তাতে সেই সব প্রশ্নের উত্তরই হয়তো পেয়ে গেলেন সমালোচকরা।

Advertisement

[আদৌ সবুজ-মেরুন জার্সি গায়ে খেলতে পারবেন? অন্ধকারে সুখদেবদের ভবিষ্যৎ]

রোনাল্ডোর মেডিক্যাল রিপোর্ট বলছে, বয়স ৩৩ বছর হলেও পর্তুগাল অধিনায়কের ফিটনেস ২০ বছর বয়সী তরুণের মতোই। অর্থাৎ ফিটনেসের বিচারে কিলিয়ান এমবাপের থেকে মাত্র ১ বছরের বড় ক্রিশ্চিয়ানো। জুভেন্তাসের মেডিক্যাল পরীক্ষার সময় দেখা গিয়েছে রোনাল্ডোর শরীরে ফ্যাটের পরিমাণ মাত্র ৭ শতাংশ (৩৩ বছর বয়সী ব্যক্তির শরীরে অন্তত ১ শতাংশ ফ্যাট থাকা স্বাভাবিক)। বিশ্বকাপে রোনাল্ডো ঘণ্টায় সর্বোচ্চ ৩৩.৯৮ কিলোমিটার গতিতে দৌঁড়েছেন, বিশ্বকাপে আর কোনও ফুটবলার অত গতিতে দৌঁড়তে পারেননি। এমনকি কিলিয়ান এমবাপেও নয়।

[আদৌ সবুজ-মেরুন জার্সি গায়ে খেলতে পারবেন? অন্ধকারে সুখদেবদের ভবিষ্যৎ]

নিজেও ফিটনেস লেভেল বজায় রাখতে মরিয়া রোনাল্ডো। আসলে তিনি নিজেই জানিয়েছেন, ২০২২ বিশ্বকাপ না খেলে অবসরের কথা ভাবছেন না। তাই ৩৭ বছর বয়স পর্যন্ত ফিটনেস লেভেল বজায় রাখতে হলে এখন থেকেই তাঁর প্রস্তুতি নিতে হবে সিআর সেভেনকে। আর সেকারণে তিনি ভারতীয় মুদ্রায় ১৬ কোটি টাকা খরচ করে অ্যান্টি-গ্র্যাভিটি মেশিন কিনেছেন সিআর সেভেন। মহাকাশে যাওয়ার আগে এই মেশিনের মাধ্যমেই সেখানকার পরিবেশের মাধ্যমে মানিয়ে নেওয়ার চেষ্টা করেন। এবার এই মেশিনের মাধ্যমেই নিজের ফিটনেস বজায় রাখবেন ক্রিশ্চিয়ানো। যার জন্য কোটি কোটি টাকা খরচ করতেও আপত্তি করেননি রোনাল্ডো।

The post ৩৩ নয়, কুড়ি বছর বয়সের রোনাল্ডোকে সই করালো জুভেন্তাস! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement