shono
Advertisement

জাল্লিকাট্টু নিয়ে মোদির দ্বারস্থ তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী

বিষয়টি আদালতের হাতে, তবু পাশে থাকার আশ্বাস মোদির The post জাল্লিকাট্টু নিয়ে মোদির দ্বারস্থ তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 10:44 PM Jan 19, 2017Updated: 05:14 PM Jan 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : “ধৈর্য ধরুন। ভাল কিছু হতে চলেছে।”- জাল্লিকাট্টু নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের পর এমন বার্তাই দিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ও পন্নিরসেলভম। উত্তেজিত ষাঁড়কে বশে আনার খেলা জাল্লিকাট্টু তামিলনাড়ুবাসীর কাছে ঐতিহ্যের প্রতীক। কিন্তু আদালত সেই ঐতিহ্যে ছেদ টানতে চাইছে। আর তা কোনওভাবেই মানতে চাইছেন না তামিলনাড়ুর মানুষ। মঙ্গলবার থেকে চেন্নাইয়ের মেরিনা বিচে কাতারে কাতারে তাঁরা জড়ো হচ্ছেন। মেরিনার বুকে চলছে ‘জাল্লিকাট্টু সুনামি’। সরকার অর্ডিন্যান্স জারি করুক, এমন দাবিও উঠেছে। পরিস্থিতি এতোটাই ঘোরালো, মুখ্যমন্ত্রী পন্নিরসেলভমকে প্রধানমন্ত্রীর দ্বারস্থ হতে হয়েছে। বৃহস্পতিবারই নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন তিনি। সাক্ষাৎ শেষে পন্নির বলেন, কেন্দ্র জাল্লিকাট্টুর সাংস্কৃতিক ঐতিহ্যকে যথেষ্ট সম্মান দেয়। তামাম তামিলনাড়ুবাসীর কাছে তাই মুখ্যমন্ত্রীর আবেদন, “ধৈর্য রাখুন। আমি আশাবাদী।” বিষয়টি আদালতের হাতে হলেও পন্নিরকে আশ্বস্ত করেছেন মোদি। প্রধানমন্ত্রীর দফতর থেকে টুইট করে জানানো হয়েছে এ কথা।

Advertisement

 

মাঠের মধ্যে ষাঁড় ছেড়ে দিয়ে তাকে বাগে আনার খেলাই জাল্লিকাট্টু। এই খেলায় পশুদের উপর অত্যাচার চালানোয় হয়। এই দাবি তুলে ২০১৪ সালে জাল্লিকাট্টু বন্ধ করার নির্দেশ দেয় আদালত। এরপর থেকে প্রতি বছরই পোঙ্গলের সময় জাল্লিকাট্টুর সমর্থনে তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়। মূলত গ্রামেগঞ্জে এই বিক্ষোভ হতো। কিন্তু এবার মেরিনা বিচে আছড়ে পড়েছে তা। কীভাবে তা সামাল দেন পন্নির সেটাই দেখার।

The post জাল্লিকাট্টু নিয়ে মোদির দ্বারস্থ তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement