shono
Advertisement

‘প্রধানমন্ত্রী হিসেবে মোদিকে সমর্থন করি না’, ফের ঝাঁজালো অনুরাগ কাশ্যপ

কেন একথা বললেন পরিচালক? The post ‘প্রধানমন্ত্রী হিসেবে মোদিকে সমর্থন করি না’, ফের ঝাঁজালো অনুরাগ কাশ্যপ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:59 PM May 31, 2019Updated: 08:20 PM Jan 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “সত্যিকারের গণতন্ত্র আপনাকে প্রশ্ন করার অধিকার দেয়”, মোদি ভক্তদের ট্রোলের শিকার হয়ে বৃহস্পতিবার এমন মন্তব্যই করেন পরিচালক অনুরাগ কাশ্যপ। দিন কয়েক আগেই মোদিবিরোধী কথা বলায় ট্রোলের শিকার হতে হয়েছিল অনুরাগকে। সোশ্যাল মিডিয়ায় মোদিকে ‘বাঁকা’ কথায় শুভেচ্ছা জানিয়ে তিনি যে আদতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছিলেন, এমন মন্তব্যই অনুরাগের প্রতি ছুঁড়ে দিয়েছিলেন নেটিজেনদের একাংশ। তার প্রত্যুত্তরেই অনুরাগ গণতন্ত্রের নিরিখে প্রশ্ন করার বিষয়টি উত্থাপন করেন।

Advertisement

[আরও পড়ুন:  নাম নিয়ে বিপাকে সলমনের ‘ভারত’, আদালতে দায়ের মামলা]

অনুরাগের মোদি-বিদ্বেষী মন্তব্য অবশ্য এই নতুন নয়। এর আগেও অনেকবার মোদির বিদেশ সফর থেকে একাধিক বিষয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন তিনি। যার জন্যে তাঁকে শুনতে হয়েছে বেশ কটূ কথাও। বৃহস্পতিবার অনুরাগ জানান, তাঁর উপর সরাসরি হুমকি এলে তা নিয়ে মোটেই মাথা ঘামাবেন না। তবে, বাবা হিসেবে সন্তানের নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন তিনি। এর পাশাপাশি ফের মোদি প্রসঙ্গ টেনে তিনি বলেন, “প্রধানমন্ত্রী হিসেবে আমি যাঁকে সমর্থন করি না, তিনি জিতেছেন বলে তাতে আমি মোটেই দুঃখ পাইনি। এটা জনগণের রায় এবং এই রায়কে আমি মেনে নিয়েছি। আমার চিন্তাভাবনা কোথাও আঘাতপ্রাপ্ত হলে, আমি সবসময়েই সরকারের বিরোধিতা করে এসেছি।” এর আগেও অবশ্য কংগ্রেস আমলে তাঁর বেশ কিছু ছবি নিষিদ্ধ করে দেওয়ায় তিনি কটাক্ষ করেছিলেন তৎকালীন মনমোহনের সরকারকে।

“আমি মোটেই কোনও রাজনৈতিক দলের বিরোধী নই। ছিলামও না। তবে, আমি সরকার বিরোধী মন্তব্য করতে বাধ্য হই। একটা গোটা গণতান্ত্রিক দেশ যেখানে নির্বাচনী প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত করা হয় সরকারকে, সবার সঙ্গে আপনার মতামত না মিলতেই পারে। ব্যক্তিগতভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার মতানৈক্য থাকতেই পারে। তার মানে তো এই নয় যে, আমি ওঁকে অসম্মান করব!” বলেন অনুরাগ।

[আরও পড়ুন:  সিনেমায় মন ভরছে না! অন্য পেশায় ঝুঁকছেন বলি সেলেবরা]

সোশ্যাল মিডিয়ায় নিন্দুকদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়ার দাবিও তুলেছেন তিনি। প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় অনুরাগের মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়ার জন্য সম্প্রতি মুম্বই পুলিশের কাছে এফআইআর দায়ের করেছিলেন তিনি৷ গত ২৩ মে গোটা দেশ যখন মোদিকে অভিনন্দন জানাতে ব্যস্ত, তখন সেই প্রবাহে গা ভাসান পরিচালক অনুরাগ কাশ্যপও। তবে অন্যভাবে। ঈষৎ তীর্যক ভঙ্গিতে মোদিকে শুভেচ্ছা জানান। নিজেকে মোদির ‘ভক্ত’ বলে সম্বোধন করেই তিনি জানান, লোকসভা নির্বাচনে মোদির জয়ের পর থেকেই তাঁর মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে। এবং তা দিচ্ছে বিজেপির সমর্থকরাই। পরিচালকের টুইটের সূত্র ধরেই অবশেষে অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়৷

The post ‘প্রধানমন্ত্রী হিসেবে মোদিকে সমর্থন করি না’, ফের ঝাঁজালো অনুরাগ কাশ্যপ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement