shono
Advertisement

প্রেমের ফাঁদ পেতে দুবাইয়ে বসে লোন অ্যাপ জালিয়াতি! কিংপিনের নাগাল পেতে মরিয়া লালবাজার

চক্রের সঙ্গে যুক্ত এক মহিলাকে গ্রেপ্তারের পর কিংপিনের তথ্য পায় পুলিশ।
Posted: 03:32 PM Jan 12, 2023Updated: 05:13 PM Jan 12, 2023

অর্ণব আইচ: প্রেমের ফাঁদ পেতে দুবাইয়ে বসে লোন অ‌্যাপ জালিয়াতি। গরিবদের সাহায‌্য করার নাম করে মহিলাদের দিয়ে ব‌্যাংক অ‌্যাকাউন্ট খুলিয়ে কোটি কোটি টাকা পাচার। অভিযুক্ত জিতেন্দ্র পাল সিংয়ের খোঁজ চালাচ্ছে পুলিশ।সম্প্রতি মুম্বই থেকে ধৃত এক মহিলাকে গ্রেপ্তার করার পর জিতেন্দ্রর তথ‌্য পান লালবাজারের (Lalbazar) গোয়েন্দারা। দুবাইয়ে গা ঢাকা দিয়ে থাকা ওই কিংপিনের সন্ধানে ইন্টারপোলের সাহায‌্য নিতে চলেছে লালবাজার।

Advertisement

গোয়েন্দাদের মতে, দুবাই বা মুম্বইয়ে কর্মরত বহু যুবতীকে প্রেমের ফাঁদে ফেলে ও বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এভাবে লোন অ‌্যাপ জালিয়াতির টাকা পাচার করেছে সে। হাওলার মাধ‌্যমে কীভাবে লোন অ‌্যাপের টাকার বড় অংশ জিতেন্দ্র কীভাবে মুম্বই থেকে দুবাই ও নেপাল হয়ে চিনে পৌঁছত, এবার তা জানার চেষ্টা করছেন লালবাজারের গোয়েন্দারা। বুধবার ব‌্যাঙ্কশাল আদালতে তোলা হলে সোনিয়ার পক্ষে সওয়াল করেন তাঁর আইনজীবী শুভজিৎ জানা ও প্রতিম ভট্টাচার্য। সোনিয়াকে জামিন দিয়েছেন বিচারক।

[আরও পড়ুন: লজ্জার রেকর্ড! সবচেয়ে বেশি অর্থ খুইয়ে গিনেস বুকে নাম তুললেন এলন মাস্ক]

চিনা জালিয়াতদের হয়ে সারা দেশজুড়ে কোটি কোটি টাকার লেনদেন চক্রের মাথা দুবাইয়ের জিতেন্দ্র পাল সিং। জানা যায়, জিতেন্দ্রর সঙ্গে একটি বিয়ের ওয়েবসাইটে দুবাইয়ে আইটি সংস্থায় কর্মরত সোনিয়া শিবাজি খারাতমল নামে ওই যুবতীর পরিচয় হয়। মুম্বই বিমানবন্দরে গ্রেপ্তার হন তিনি। জিতেন্দ্র তাঁকে বলে, সে দেশের দরিদ্র মানুষের সাহায্যের জন‌্য টাকা পাঠায়। তার জন‌্য আরও অ‌্যাকাউন্টের প্রয়োজন। তাই সোনিয়ার নাম করে অ‌্যাকাউন্ট খুলে তাতে টাকা পাঠায়। সোনিয়ার দাবি, তিনি জানতেন না যে, সে আন্তর্জাতিক মানের এক জালিয়াত।

[আরও পড়ুন: এবার টুইটারে আরও ভালভাবে মনের ভাব প্রকাশ করা যাবে, আসছে এই ফিচারগুলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement