shono
Advertisement

অলিম্পিকের আগেই চোট, ডায়মন্ড লিগ থেকে সরে দাঁড়ালেন নীরজ

অলিম্পিকে নামতে পারবেন তো ভারতের সোনার ছেলে?
Published By: Anwesha AdhikaryPosted: 09:30 AM Jul 02, 2024Updated: 10:56 AM Jul 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ভারতের সোনার ছেলে। অলিম্পিক হোক বা বিশ্ব চ্যাম্পিয়নশিপ- পোডিয়ামে সকলের উপরে থাকেন তিনিই। কিন্তু আসন্ন অলিম্পিকের আগে ভারতীয় ক্রীড়াপ্রেমীদের মনে আশঙ্কার মেঘ জমালেন সেই নীরজ চোপড়া। চোট পেয়ে ডায়মন্ড লিগ থেকে সরে দাঁড়াতে হল তাঁকে। সূত্রের খবর, গত কয়েক মাস ধরেই চোটে ভুগছেন তারকা জ্যাভলিন থ্রোয়ার। 

Advertisement

চলতি মাসের শেষেই প্যারিসে শুরু হচ্ছে অলিম্পিক (Olympic)। তার আগে আগামী রবিবার ছিল ডায়মন্ড লিগ। অলিম্পিকের আগে নিজের প্রস্তুতি খতিয়ে দেখতেই ওই টুর্নামেন্টে নামার সিদ্ধান্ত নিয়েছিলেন নীরজ।কিন্তু ডায়মন্ড লিগ শুরুর এক সপ্তাহ আগেই নীরজ (Neeraj Chopra) জানিয়ে দিলেন, চোটের কারণে তাঁর পক্ষে এই টুর্নামেন্টে নামা সম্ভব হচ্ছে না। কারণ গত কয়েকমাস ধরেই তাঁর ব্লকিং লেগে সমস্যা হচ্ছে। উল্লেখ্য়, জ্যাভলিন থ্রোয়ের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ব্লকিং লেগ।  কারণ এই পায়ের উপরে শরীরে ভর ছেড়েই বর্শা ছোড়েন অ্যাথলিটরা।

[আরও পড়ুন: ‘ভাই বিরাট তো পাশে রয়েছে’, বিশ্বকাপ জয়ের পরে ভাইরাল রোহিতের মায়ের আবেগঘন পোস্ট

সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে নীরজ জানান, "আমি আরও বেশ কয়েকটা টুর্নামেন্টে খেলতে পারতাম। কিন্তু বুঝেছি, নিজের শরীরকে গুরুত্ব দেওয়াটাই সবচেয়ে জরুরি। যদি সামান্য কিছ সমস্যাও লক্ষ্য করি, তাহলে বুঝি এবার একটু থামতে হবে।" অলিম্পিক সোনাজয়ী অ্যাথলিট জানিয়েছেন, গত কয়েক মাস ধরে ভোগানো চোটের কারণেই ডায়মন্ড লিগ থেকে সরে দাঁড়াচ্ছেন। তবে অলিম্পিকের পরে একাধিক চিকিৎসকের সঙ্গে এই সমস্যা নিয়ে তিনি আলোচনা করবেন। 

তাহলে কি অলিম্পিকে পুরো ফিট অবস্থায় পাওয়া যাবে না নীরজকে? উঠছে সেই প্রশ্ন। তবে চোট নিয়েও বেশ কয়েকটি টুর্নামেন্ট খেলেছেন তিনি। গত মাসেই ফিনল্যান্ডে পাভো নুরমি গেমসে সোনা জিতেছিলেন। ৮৫.৯৭ মিটার ছুঁড়েছিলেন। চোটের মধ্যে সেই ফর্ম ধরে রেখে কি অলিম্পিকে আবার সোনা ফলাতে পারবেন সোনার ছেলে? 

[আরও পড়ুন: গ্রুপ পর্বে জয়ের হ্যাটট্রিক, কোপার শেষ আটে পৌঁছল অপ্রতিরোধ্য উরুগুয়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জ্যাভলিন থ্রোয়ের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ব্লকিং লেগ।  কারণ এই পায়ের উপরে শরীরে ভর ছেড়েই বর্শা ছোড়েন অ্যাথলিটরা।
  • অলিম্পিকের পরে একাধিক চিকিৎসকের সঙ্গে এই সমস্যা নিয়ে তিনি আলোচনা করবেন। 
  • গত মাসেই ফিনল্যান্ডে পাভো নুরমি গেমসে সোনা জিতেছিলেন। ৮৫.৯৭ মিটার ছুঁড়েছিলেন।
Advertisement