shono
Advertisement
Aman Sehrawat

অলিম্পিকে পদকজয়ের পুরস্কার, চাকরিতে পদোন্নতি কুস্তিগির আমনের

আমনের লড়াইকে কুর্নিশ রেল কর্তৃপক্ষের।
Published By: Arpan DasPosted: 07:02 PM Aug 15, 2024Updated: 07:02 PM Aug 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ জিতে দেশের মুখ উজ্জ্বল করেছেন। কুস্তিতে ৫৭ কেজি বিভাগে পদক ছিনিয়ে এনেছেন আমন শেরাওয়াত। এবার চাকরি জীবনেও উন্নতি হল তাঁর। উত্তর রেলওয়েতে অফিসার অন স্পেশাল ডিউটি বা ওএসডি পদে উন্নতি হয়েছে আমনের।

Advertisement

ভারতের অলিম্পিকের ইতিহাসে সর্বকনিষ্ঠ প্রতিযোগী হিসাবে পদক জিতেছেন তিনি। ২১ বছর বয়সি তারকার জীবন ছিল উত্থান-পতনে ভরা। অল্প বয়সে মা-বাবাকে হারানোর পর কুস্তির আখড়ায় জীবনের নতুন লড়াই শুরু হয়। তারই সাফল্য এল প্যারিসের মাটিতে। ৫৭ কেজি ফ্রিস্টাইল বিভাগে পুয়ের্তো রিকোর দারিয়ান ক্রুজকে হারিয়ে ব্রোঞ্জ জেতেন আমন। তিনি জিতেছিলেন ১৩-৫ পয়েন্টে। আমনের হাত ধরে ষষ্ঠ পদক আসে দেশে।

[আরও পড়ুন: ‘তোমরা সবাই চ্যাম্পিয়ন’, স্বাধীনতা দিবসে অলিম্পিয়ানদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রী মোদির]

একটি বিবৃতিতে উত্তর রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক হিমাংশু উপাধ্যায় জানিয়েছেন, "উত্তর রেলের সদর দপ্তরের একটি বৈঠকে প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ জয়ের জন্য আমন শেরাওয়াতের পদোন্নতির কথা ঘোষণা করেন প্রিন্সিপ্যাল চিফ পার্সোনেল অফিসার সুজিত কুমার মিশ্র। তাঁকে অফিসার অন স্পেশাল ডিউটি (স্পোর্টস) হিসেবে নিয়োগ করা হল।"

[আরও পড়ুন: শচীন থেকে নীরজ, ৭৮তম স্বাধীনতা দিবস উদযাপনে শামিল দেশের ক্রীড়াবিদরা]

সেই সঙ্গে তাঁর সংযোজন, "ভারতীয় কুস্তিগির আমন শেরাওয়াত প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ মেডেল জিতে দেশকে গর্বিত করেছেন। তাঁর পরিশ্রম ও চেষ্টা লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রাণিত করবে।" এর আগে পদোন্নতি হয়ে সরাসরি অফিসার পজিশন পান আরেক পদকজয়ী স্বপ্নিল। প্যারিসে ৫০ মিটার রাইফেল থ্রি পজিশন ইভেন্ট থেকে ব্রোঞ্জ জেতেন তিনি। তার পরই ডবল প্রোমোশন হয় স্বপ্নীলের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ জিতে দেশের মুখ উজ্জ্বল করেছেন।
  • কুস্তিতে ৫৭ কেজি বিভাগে পদক ছিনিয়ে এনেছেন আমন শেরাওয়াত।
  • এবার চাকরি জীবনেও উন্নতি হল তাঁর।
Advertisement