shono
Advertisement
Novak Djokovic on Rafael Nadal

এখনই বিদায় জানিও না... শেষ দ্বৈরথের পর নাদালকে আবেগঘন বার্তা জোকোভিচের

২২টি গ্র্যান্ড স্লামের মালিক নাদাল নিজের শেষ টুর্নামেন্টটি খেলবেন ডেভিস কাপে।
Published By: Arpan DasPosted: 09:55 AM Oct 21, 2024Updated: 12:49 PM Oct 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনই শেষের গান গেয়ো না... দুই কিংবদন্তির সাক্ষাতে এই সুরটাই যেন ধরা ছিল রাফায়েল নাদালের জন্য। আর যেন ঠিক এই কথাটাই বললেন নোভাক জকোভিচ(Novak Djokovic)। চিরপ্রতিদ্বন্দ্বী নাদালকে হারানোর পর এখনই তাঁকে টেনিস থেকে বিদায় না নেওয়ার অনুরোধ করলেন নোভাক জকোভিচ।

Advertisement

টেনিস থেকে অবসর নেওয়ার কথা ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছেন নাদাল(Rafael Nadal)। ২২টি গ্র্যান্ড স্লামের মালিক নিজের শেষ টুর্নামেন্টটি খেলবেন ডেভিস কাপে। তার আগে সৌদি আরবে 'সিক্স কিংস স্ল্যাম' প্রতিযোগিতায় জোকোভিচের বিরুদ্ধে নেমেছিলেন স্প্যানিশ টেনিস তারকা। সেখানে জোকার জিতলেন ৬-২, ৭-৬ ব্যবধানে। কিন্তু ম্যাচের ফলাফল ছাপিয়ে নাদালকে নিয়ে তৈরি হল আবেগঘন মুহূর্ত।

খেলা শেষের পর নাদালকে অনেকক্ষণ জড়িয়ে ধরেন জোকোভিচ। তার পর বলেন, 'টেনিসকে এখনই বিদায় জানিও না'। যা হয়তো অসংখ্য ভক্তেরও আকুতি। জোকোভিচ বলেন, "তোমার সঙ্গে কোর্ট ভাগ করতে পারা আমার কাছে বিরাট সম্মানের। আজ একটা আবেগঘন মুহূর্ত। আমরা বহুবছর ধরে প্রচুর ম্যাচ খেলেছি। আমাদের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতাও ছিল। আশা করি, একদিন দুজনে সমুদ্রের পাড়ে বসে জীবন নিয়ে বা যে কোনও বিষয় নিয়ে প্রচুর আড্ডা মারব। টেনিসের জন্য যা করেছ, তার জন্য ধন্যবাদ। তোমার ঐতিহ্য অমলিন থাকবে।"

নাদালও বলেন, "নোভাককেও ধন্যবাদ। গত ১৫ বছরে তোমার জন্য আমিও অনেক উন্নতি করেছি। আমি আজ যেরকম প্লেয়ার, সেটাতে কৃতিত্ব তোমারও। তুমি কেরিয়ারে যা অর্জন করেছ, তার জন্য অভিনন্দন। ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানাই।" নাদালের অবসরে টেনিসের একটি অধ্যায় শেষ হতে চলেছে। জোকোভিচের মতো টেনিসভক্তরাও বলতে চান, এখনই শেষের গান গেয়ো না...

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টেনিস থেকে অবসর নেওয়ার কথা ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছেন নাদাল।
  • ২২টি গ্র্যান্ড স্লামের মালিক নিজের শেষ টুর্নামেন্টটি খেলবেন ডেভিস কাপে।
  • তার আগে সৌদি আরবে 'সিক্স কিংস স্ল্যাম' প্রতিযোগিতায় জোকোভিচের বিরুদ্ধে নেমেছিলেন টেনিস তারকা।
Advertisement