shono
Advertisement
Paris Olympics 2024

বড় ধাক্কা হকিতে! এক ম্যাচ নির্বাসিত রোহিদাস, সেমির আগে চাপে ভারত

কোয়ার্টার ফাইনালে অমিত রোহিদাসের রেড কার্ডের বিরুদ্ধে আবেদন করেছিল হকি ইন্ডিয়া।
Published By: Arpan DasPosted: 02:01 PM Aug 05, 2024Updated: 02:01 PM Aug 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকে হকিতে রুদ্ধশ্বাস জয় পেয়েছে ভারত। পেনাল্টি শুট আউটে গ্রেট ব্রিটেনকে হারিয়ে সেমিফাইনালের ছাড়পত্র ছিনিয়ে নিয়েছেন হরমনপ্রীত, শ্রীজেশরা। কিন্তু তার পরও বড় ধাক্কা ভারতীয় হকি শিবিরে। ডিফেন্ডার অমিত রোহিদাসকে ছাড়াই সেমিফাইনালের লড়াইয়ে নামতে হবে ভারতকে।

Advertisement

ঘটনার সূত্রপাত ম্যাচের প্রথম কোয়ার্টারে। ভারতের সহ-অধিনায়ক অমিত রোহিদাসকে রেড কার্ড দেখিয়ে বের করে দেওয়া হয়। পরে দেখা যায়, তাঁর স্টিক অনিচ্ছাকৃতভাবে লেগেছিল গ্রেট ব্রিটেনের প্লেয়ারের গায়ে। লাল কার্ড দেখানোয় এমনিতেই এক ম্যাচ খেলতে পারবেন না অমিত। রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে চ্যালেঞ্জ করা হয়েছিল হকি ইন্ডিয়ার তরফ থেকে।

[আরও পড়ুন: শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিতের বিরল নজির সত্ত্বেও হার, অসন্তুষ্ট ভারত অধিনায়ক]

যদিও এফআইএইচ থেকে বিবৃতিতে বলা হয়েছে, "অমিত রোহিতদাসকে এফআইএইচের কোড অফ কণ্ডাক্ট লঙ্ঘনের জন্য এক ম্যাচ সাসপেন্ড করা হয়েছে। যেটা ৪ আগস্ট ভারত বনাম গ্রেট ব্রিটেনের ম্যাচের সময় ঘটেছিল। যার ফলে ৩৫ নম্বর ম্যাচে (জার্মানির বিরুদ্ধে ভারতের সেমিফাইনাল) অমিত রোহিদাস অংশগ্রহণ করতে পারবেন না। ভারতকে ১৫ জনের স্কোয়াড নিয়ে খেলতে হবে।"

[আরও পড়ুন: দেশের হয়ে খেলেছিলেন ১০০ টেস্ট, মাত্র ৫৫ বছর বয়সে প্রয়াত গ্রাহাম থর্প]

হকি স্কোয়াডে ১৬ জন থাকে। কিন্তু অমিতকে ব্যান করার ফলে ভারতকে শেষ চারে স্কোয়াডে একজন কম প্লেয়ারকে নিয়েই নামতে হবে। কোয়ার্টার ফাইনাল ম্যাচে দীর্ঘ সময় দশজন খেলতে হয়েছিল। তাতেও ম্যাচ জিতেছিল ভারত। কিন্তু পেনাল্টি শুট আউটের সময়ও বিতর্ক হয়। সেই সময় দেখা যায় ওলি পেন আইপ্যাড ব্যবহার করছেন। ভারতের সুখজিত সিং শট মারার আগে বিষয়টি নজরে আসে। রেফারি সঙ্গে সঙ্গে খেলা থামিয়ে দেন। আইপ্যাডটি মাঠের বাইরে পাঠানোর ব্যবস্থাও করেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিকে হকিতে রুদ্ধশ্বাস জয় পেয়েছে ভারত।
  • পেনাল্টি শুট আউটে গ্রেট ব্রিটেনকে হারিয়ে সেমিফাইনালের ছাড়পত্র ছিনিয়ে নিয়েছেন হরমনপ্রীত, শ্রীজেশরা।
  • ডিফেন্ডার অমিত রোহিদাসকে ছাড়াই সেমিফাইনালের লড়াইয়ে নামতে হবে ভারতকে।
Advertisement