shono
Advertisement
Paris Olympics 2024

পদকের সঙ্গে মনুদের হাতে বিশেষ বাক্স, কী চমক রয়েছে তাতে?

অলিম্পিকের পদকেও থাকছে ইতিহাসের ছোঁয়া।
Published By: Arpan DasPosted: 05:30 PM Aug 01, 2024Updated: 07:36 PM Aug 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিকে ইতিমধ্যেই ভারতের ঝুলিতে ঢুকেছে তিনটি পদক। মনু ভাকের (Manu Bhaker), সরবজ্যোত সিংয়ের (Sarabjot Singh) পর শুটিংয়ে ব্রোঞ্জ জিতে নিয়েছেন স্বপ্নিল কুসলে (Swapnil Kusale)। মেডেলের সঙ্গে তাঁদের দেওয়া হয়েছে একটি বাক্সও। কী থাকছে সেই বিশেষ বাক্সে? সেই প্রশ্নটা ঘুরে বেড়াচ্ছে দর্শকদের মধ্যে।

Advertisement

তবে শুধু বাক্সটি নয়। তার সঙ্গে প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) ম্যাসকট 'ফ্রাইজ'-এর একটি পুতুলও দেওয়া হচ্ছে। যদিও আকর্ষণের কেন্দ্রে সোনালি রঙের আয়তাকার বাক্সটি। ওই বাক্সের মধ্যে থাকছে প্যারিস অলিম্পিকের পোস্টারের একটি ফটোকপি। যেটার দৈর্ঘ্য ৪০ সেন্টিমিটার। সেটিকে গোল করে গুঁটিয়ে রাখা থাকছে বাক্সের মধ্যে। পোস্টারটির বিশেষত্ব হল এর মধ্যে প্যারিস শহরের ছবি অভিনব ভঙ্গিতে তুলে ধরা হয়েছে।

[আরও পড়ুন: ময়দান মুছল ‘শত্রুতা’! অলিম্পিক পোডিয়ামে এক সেলফিতে বন্দি দুই কোরিয়া, সঙ্গী চিনও]

এখানেই শেষ নয়। পোস্টারটির মধ্যে থাকছে আইফেল টাওয়ারের ছবি। যেখানে লেখা রয়েছে 'XXXIII Olympiade'। কারণ এটি অলিম্পিকের ৩৩তম সংস্করণ। এই বিশেষ পরিকল্পনাটি প্যারিসের শিল্পী উগো গাত্তোনির ভাবনা। চমক থাকছে পদকের মধ্যেও। আইফেল টাওয়ারের ধাঁচ গড়া রয়েছে পদকের মধ্যে, যেখানে 3D রশ্মির বিচ্ছুরণ থাকছে পদকের মধ্যে। এবং পদকের ধাতুতে মেশানো হয়েছে ঐতিহাসিক আইফেল টাওয়ারের অংশও।

[আরও পড়ুন: ভারতের সেরা বোলার জশপ্রীত বুমরাহ, কিন্তু ব্যাটার? কী বলছেন ধোনি?]

ভারতের হয়ে পদক জেতা শুরু করেন মনু ভাকের। ১০ মিটার এয়ার পিস্তল সিঙ্গলস ইভেন্টে ব্রোঞ্জ জেতেন তিনি। পরে মিক্সড ইভেন্টে সরবজ্যোত সিংয়ের সঙ্গে জুটি বেঁধেও ব্রোঞ্জ জেতেন। ৫০ মিটার থ্রি পজিশন রাইফেলে ব্রোঞ্জ জিতে নেন স্বপ্নিল কুসলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিকে ইতিমধ্যেই ভারতের ঝুলিতে ঢুকেছে তিনটি পদক।
  • মনু ভাকের, সরবজ্যোত সিংয়ের পর শুটিংয়ে ব্রোঞ্জ জিতে নিয়েছেন স্বপ্নিল কুসলে।
  • মেডেলের সঙ্গে তাঁদের দেওয়া হয়েছে একটি বাক্সও। কী থাকছে সেই বিশেষ বাক্সে?
Advertisement