shono
Advertisement
Paris Olympics 2024

অলিম্পিকের কোয়ার্টারে হার বক্সার নিশান্তের, 'লুটে নেওয়া হল', আম্পায়ারদের সিদ্ধান্তে ক্ষোভ

ম্যাচের পর নিশান্তকে দেখে আত্মবিশ্বাসীও মনে হয়েছিল। ভারতীয় কোচেরাও নিশ্চিন্ত ছিলেন, জিতবেন নিশান্তই।
Published By: Subhajit MandalPosted: 09:30 AM Aug 04, 2024Updated: 09:30 AM Aug 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিক বক্সিংয়ে ফের দুঃসংবাদ। তীরে এসে তরী ডুবল বক্সার নিশান্ত দেবের। শনিবার মধ্যরাতে পুরুষদের ৭১ কেজি বিভাগের কোয়ার্টার ফাইনালে মেক্সিকোর মার্কো ভার্দের কাছে ৪-১ এ হারলেন নিশান্ত। কিন্তু তাঁর পরাজয় নিয়ে উঠছে বিস্তর প্রশ্ন।

Advertisement

৭১ কেজিতে প্যান আমেরিকান গেমস চ্যাম্পিয়ন ভার্দে। চলতি অলিম্পিকে তিনি ছিলেন দ্বিতীয় বাছাই। কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে শুরুটা ভালো করেছিলেন নিশান্ত। আগ্রাসী দেখায় তাঁকে। ব্যাকফুটে ঠেলে দেন মেক্সিকান প্রতিপক্ষকে। প্রথম রাউন্ডে জিতেওছিলেন ভারতীয় বক্সার। দ্বিতীয় রাউন্ডেও দুর্দান্ত খেলেন তিনি। খালি চোখে দেখে মনে হয়েছিল দ্বিতীয় রাউন্ডেও নিশান্তই বেশি আগ্রাসী। অনেক বেশি আক্রমণাত্মক।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলকে কদর্য আক্রমণ ইউটিউবারের, সমর্থকদের শান্ত থাকার আবেদন লাল-হলুদ কর্তাদের]

নিশান্তকে দেখে আত্মবিশ্বাসীও মনে হয়েছিল। ভারতীয় কোচেরাও নিশ্চিন্ত ছিলেন, জিতবেন নিশান্তই। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের ফলাফলে দেখা গেল আম্পায়াররা সিদ্ধান্ত দিলেন ভার্দের পক্ষে। পাঁচ আম্পায়ারের মধ্যে একজন মত দেন নিশান্তের পক্ষে। আর চারজন মত দেন ভার্দের পক্ষে। রেজাল্ট জানার পর অবাক হয়ে মাথা নাড়তে দেখা যায় নিশান্তকে। অলিম্পিকে ভারতের বক্সিং ইতিহাসে বিজেন্দ্র সিং, মেরি কম, লাভলিনা বরগোঁহাইয়ের পর নিশান্ত দেবের নাম থাকতে পারত। কিন্তু অল্পের অন্য সেটা হল না।

[আরও পড়ুন: ডুরান্ড কাপে নেই হায়দরাবাদ, পরিবর্তে নামছে মেঘালয়ের ক্লাব রাংদাজায়েদ]

নিশান্তের এই পরাজয়ে আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে। স্কোরিং সিস্টেম নিয়ে প্রশ্ন তুলেছেন, অলিম্পিকে পদকজয়ী প্রাক্তন বক্সার বিজেন্দ্র সিং। তিনি সোশাল মিডিয়ায় বলছেন, "আমার মনে হয় লড়াইটা খুব টানটান ছিল না। জানি না স্কোরিং সিস্টেমটা কী। নিশান্ত তুমি খুব ভালো খেলেছ।" অভিনেতা রণদীপ হুডাও সোশাল মিডিয়ায় নিশান্তের হার নিয়ে সরব। তিনি স্পষ্ট বলছেন, স্কোরিং সিস্টেমের জন্যই পদক হাতছাড়া হল নিশান্তের। আম্পায়াররা একটি পদক লুটে নিলেন। সাধারণ নেটিজেনরাও নিশান্তের সমর্থনে সুর চড়াচ্ছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শনিবার মধ্যরাতে পুরুষদের ৭১ কেজি বিভাগের কোয়ার্টার ফাইনালে মেক্সিকোর মার্কো ভার্দের কাছে ৪-১ এ হারলেন নিশান্ত।
  • কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে শুরুটা ভালো করেছিলেন নিশান্ত। আগ্রাসী দেখায় তাঁকে। ব্যাকফুটে ঠেলে দেন মেক্সিকান প্রতিপক্ষকে।
  • প্রথম রাউন্ডে জিতেওছিলেন ভারতীয় বক্সার। দ্বিতীয় রাউন্ডেও দুর্দান্ত খেলেন তিনি।
Advertisement