shono
Advertisement
Pro Kabaddi League

শুরু হতে চলেছে ১১তম প্রো কবাডি লিগ, কেমন হল বেঙ্গল ওয়ারিয়র্স দল?

২০১৯-এ প্রো কবাডি লিগে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলার দল।
Published By: Arpan DasPosted: 03:42 PM Oct 17, 2024Updated: 03:42 PM Oct 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই শুরু হবে প্রো কবাডি লিগ। এবার এই প্রতিযোগিতার ১১তম সংস্করণ। কর্পোরেট মোড়কের এই টুর্নামেন্ট এই মুহূর্তে দেশের দ্বিতীয় জনপ্রিয় ক্রীড়া বিষয়ক লিগ। আইপিএলের পরই স্থান প্রো কবাডি লিগের।

Advertisement

এবছরও ১২টি দল অংশগ্রহণ করছে প্রো কবাডি লিগ। থাকছে বাংলার দল বেঙ্গল ওয়ারিয়র্স। আগস্টের ১৫ ও ১৬ তারিখ নিলাম হয়েছে প্রো কাবাডি লিগের। এবার লিগে ৮ জন খেলোয়াড়ের দাম উঠেছে ১ কোটি টাকার উপরে। সেখানে কেমন হল বাংলার দল?

এর আগে ২০১৯ সালে চ্যাম্পিয়ন হয়েছিল বেঙ্গল ওয়ারিয়র্স। প্লেঅফেও উঠেছে চারবার। কিন্তু গতবছর খুব একটা ভালো যায়নি। অল্পের জন্য প্লেঅফের জায়গা হারাতে হয়েছে। ফলে এবার ফের সাফল্যের জন্য ঝাঁপাবেন মনিন্দর সিংয়ের নেতৃত্বাধীন দল। ২০১৭ থেকে এই দলে আছেন মনিন্দর। সেই সঙ্গে এবার শক্তিশালী দল গড়েছে বেঙ্গল ওয়ারিয়র্স।

এবার নিলামে মনিন্দরকে রিটেন করেছে বাংলার দল। লিগে সবচেয়ে বেশি রেইড পয়েন্ট পাওয়ার তালিকায় তিনি আছেন দ্বিতীয় স্থানে। সেই সঙ্গে তাদের শক্তি বাড়াবে ফাজেল আত্রাচালি। প্রো কবাডি লিগে যথেষ্ট পরিচিত ইরানের এই ডিফেন্ডার। তিনি এই লিগের ইতিহাসে সর্বোচ্চ স্কোর করা ডিফেন্ডার। তাঁর নামের পাশে রয়েছে ৪৮৬ ট্যাকেল পয়েন্ট। তাঁকে সঙ্গ দেবেন নীতেশ কুমার। ফলে আক্রমণ ও ডিফেন্স, দুটি দিকই গুছিয়ে নামবে বেঙ্গল ওয়ারিয়র্স।

এছাড়াও আছেন বিশ্বাস এস ও প্রণয় রানের মতো তারকারা। আক্রমণভাগে তাঁরা বাড়তি শক্তি জোগাবেন। সেই সঙ্গে রয়েছেন উঠতি তারকা অর্জুন রাঠি। এছাড়া ময়ূর কদম ও বৈভব গর্জে দলে থাকায় এবার ফের চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার হতে পারে বেঙ্গল ওয়ারিয়র্স।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাত পোহালেই শুরু হবে প্রো কবাডি লিগ।
  • এবার এই প্রতিযোগিতার ১১তম সংস্করণ।
  • কর্পোরেট মোড়কের এই টুর্নামেন্ট এই মুহূর্তে দেশের দ্বিতীয় জনপ্রিয় ক্রীড়া বিষয়ক লিগ।
Advertisement