shono
Advertisement
Asian Table Tennis Championship

দেবীপক্ষে নয়া ইতিহাস দুই বঙ্গতনয়ার! এশিয়ান টেবিল টেনিসে পদক নিশ্চিত ভারতের ঐহিকা-সুতীর্থার

পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাকে সেমিফাইনালে ওঠে ভারতীয় জুটি।
Published By: Arpan DasPosted: 04:20 PM Oct 12, 2024Updated: 04:20 PM Oct 12, 2024

শিলাজিৎ সরকার: মহাসমারোহে পালিত হচ্ছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব। যদিও এবার বিদায়ের সুর বেজে উঠেছে। অন্যদিকে ভারত থেকে দূরে কাজাকস্তানে নয়া ইতিহাস বাংলার দুই মেয়ের। এশিয়ান টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে পদক নিশ্চিত করলেন ঐহিকা মুখোপাধ্যায় ও সুতীর্থা মুখোপাধ্যায়। প্রথম ভারতীয় জুটি হিসেবে পদক জেতার দোরগোড়ায় বাংলা তথা ভারতের নারীশক্তি।

Advertisement

এর আগে মেয়েদের ডাবলসে কখনও এশিয়ান টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে পদক ঢোকেনি ভারতের ঝুলিতে। সেই প্রত্যাশা এবার পূরণ হতে চলেছে। কোয়ার্টার ফাইনালে ঐহিকা-সুতীর্থা জুটি পিছিয়ে পড়েও হারান দক্ষিণ কোরিয়ার প্রতিপক্ষকে। ম্যাচের ফলাফল ১০-১২, ১১-৭, ১১-৯, ১১-৮। সেমিফাইনালে উঠে পদকও নিশ্চিত করলেন তাঁরা।

বিশ্ব র‍্যাঙ্কিংয়ে এই মুহূর্তে ১৫ নম্বর স্থানে আছে ভারতীয় টেবিল টেনিস তারকা জুটি। কোরিয়ার কিম নাইয়ং ও লি ইউনহাইয়ের বিরুদ্ধে যদিও প্রথমেই ১০-১২ পয়েন্টে পিছিয়ে পড়েছিলেন তাঁরা। কিন্তু তার পরই কামব্যাক। দ্বিতীয় গেমে ১১-৭ পয়েন্টে সহজেই জিতে নেন ঐহিকা-সুতীর্থা। পরের দুটি গেমেও বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়নি। তৃতীয় গেম ১১-৯ এবং চতুর্থ গেম ১১-৮ ব্যবধানে জিতে নেন তাঁরা। সব মিলিয়ে ৪৪ মিনিটে তাঁরা ৩-১ গেমে ম্যাচ জিতে নেন।

পদক নিশ্চিত হলেও সেমিফাইনালে কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে তাঁদের। সেখানে তাঁদের সামনে জাপানের মিওয়া হারিমোতো ও মিয়ু কিহারা। চলতি বছরে দুরন্ত ফর্মে আছেন নৈহাটির দুই প্যাডলার। রবিবার কি পদকের রং বদলাতে পারবে ভারতীয় জুটি? সোনার অপেক্ষায় রয়েছে দেশের ক্রীড়াভক্তরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহাসমারোহে পালিত হচ্ছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব। যদিও এবার বিদায়ের সুর বেজে উঠেছে।
  • অন্যদিকে ভারত থেকে দূরে কাজাকস্তানে নয়া ইতিহাস বাংলার দুই মেয়ের।
  • এশিয়ান টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে পদক নিশ্চিত করলেন ঐহিকা মুখোপাধ্যায় ও সুতীর্থা মুখোপাধ্যায়।
Advertisement