shono
Advertisement
Vinesh Phogat

ক্রীড়া আদালতের নির্দেশে চুরমার পদক স্বপ্ন, সোশাল মিডিয়ায় কী প্রতিক্রিয়া ভিনেশের?

ফাইনালে উঠেও পদক হাতছাড়া ভিনেশের।
Published By: Anwesha AdhikaryPosted: 11:17 AM Aug 16, 2024Updated: 11:18 AM Aug 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রীড়া আদালতের নির্দেশে অলিম্পিক পদক জয়ের স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গিয়েছে। তার পরে প্রথমবার নিজের মানসিক অবস্থার কথা সোশাল মিডিয়ায় তুলে ধরলেন ভিনেশ ফোগাট। ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন তারকা কুস্তিগির। ওই ছবিতেই স্পষ্ট, অলিম্পিক পদক হাতছাড়া হওয়ার পর থেকে মানসিক যন্ত্রণায় ভুগছেন ভিনেশ।

Advertisement

ক্রীড়া আদালতের তরফে জানানো হয়, রুপোর পদক চেয়ে ভারতীয় কুস্তিগির ভিনেশ ফোগাটের আবেদন বাতিল করা হল। অলিম্পিক কুস্তিতে পদক দেওয়ার যে নিয়ম আগে কার্যকর ছিল, সেই নিয়মই বহাল থাকবে। ভিনেশ এবং ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনকে মেনে নিতে হবে সেই নিয়ম। অর্থাৎ, ৫০ কেজি ফ্রিস্টাইল কুস্তির ফাইনালে উঠেও ডিসকোয়ালফাই হয়েছেন ভিনেশ ফোগাট। অলিম্পিকের এই বিভাগের সকল প্রতিযোগীর মধ্যে তিনি থাকবেন সবার শেষে।

[আরও পড়ুন: ‘মোদিজি এবার তো সত্যিটা মানুন’, স্বাধীনতা দিবসে রাহুলকে পিছনে বসানোয় ক্ষুব্ধ কংগ্রেস

অলিম্পিক ফাইনাল থেকে ডিসকোয়ালিফাই হওয়ার পরেই ক্রীড়া আদালতের কাছে আবেদন করেছিলেন ভিনেশ। সেখানে তাঁর আর্জি ছিল, যেহেতু নিয়ম মেনে তিনি ফাইনালে উঠেছেন তাই অন্তত রুপোর পদক দেওয়া হোক। তারকা কুস্তিগিরের হয়ে সওয়াল করেন হরিশ সালভের মতো বিখ্যাত আইনজীবীরা। কিন্তু বারবার শুনানি হওয়ার পরেও একাধিকবার রায়দান পিছিয়ে যায়। শেষ পর্যন্ত বুধবার ভিনেশের আবেদনটাই খারিজ করে দেয় ক্রীড়া আদালত।

ক্রীড়া আদালতের এহেন সিদ্ধান্তে স্বভাবতই হতাশ ভিনেশ। শুক্রবার নিজের ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন তারকা কুস্তিগির। অলিম্পিকের একটি ম্যাচ জেতার পরে দুহাতে মুখ ঢেকে ম্যাটে ক্লান্ত হয়ে শুয়ে রয়েছেন, এমন একটি ছবি ভিনেশ পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। তবে কোনও ক্যাপশন নেই সেই ছবিতে। অনেকে বলছেন, জীবনে মাত্র তিনটি বাউট হারা জাপানি কুস্তিগির উই সাসাকিকে পরাস্ত করার পরে ভিনেশের এই ছবি তোলা হয়েছিল। নেটিজেনদের মতে, সেরা প্রতিপক্ষদের হারানোর পরেও পদক হাতছাড়া-এই বিষয়টি নিয়ে মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েছেন ভিনেশ।

[আরও পড়ুন: আজ ৩ রাজ্যের নির্বাচন ঘোষণা! কাশ্মীরেও বাজতে পারে ভোটের দামামা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ক্রীড়া আদালতের তরফে জানানো হয়, রুপোর পদক চেয়ে ভারতীয় কুস্তিগির ভিনেশ ফোগাটের আবেদন বাতিল করা হল।
  • বারবার শুনানি হওয়ার পরেও একাধিকবার রায়দান পিছিয়ে যায়। শেষ পর্যন্ত বুধবার ভিনেশের আবেদনটাই খারিজ করে দেয় ক্রীড়া আদালত।
  • নেটিজেনদের মতে, সেরা প্রতিপক্ষদের হারানোর পরেও পদক হাতছাড়া-এই বিষয়টি নিয়ে মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েছেন ভিনেশ।
Advertisement