shono
Advertisement
Vinesh Phogat

'ভিনেশের পারফরম্যান্স ব্রিজভূষণের গালে সপাটে চড়', বিস্ফোরক বজরং পুনিয়া

বিজেপির আইটি সেলের জন্যও সপাটে চড় এই পারফরম্যান্স, বলছেন বজরং।
Published By: Subhajit MandalPosted: 09:53 PM Aug 06, 2024Updated: 09:54 PM Aug 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির রাজপথে দেশের সেরা কুস্তিগিরদের বেধড়ক মার। হাতে জাতীয় পতাকা নিয়ে সতীর্থদের রক্ষা করার চেষ্টা করছেন ভিনেশ ফোগাট, বজরং পুনিয়ারা। ভিনেশের গায়েও পড়ছে একের পর এক লাঠির আঘাত। সেই দৃশ্য দেশের ক্রীড়াপ্রেমীরা ভুলবেন না। রাজধানীর বুকে দীর্ঘ লড়াই পিছনে ফেলে হাজার প্রতিকূলতা কাটিয়ে অলিম্পিকের মঞ্চে দাপিয়ে পারফর্ম করছেন সেই ভিনেশ। কুস্তিতে নিজের ইভেন্টের সেমিফাইনালে তিনি। আর একটা জয়েই নিশ্চিত হয়ে যাবে পদক। ভিনেশের এই পারফরম্যান্সকে তাঁর আন্দোলনের সঙ্গী বজরং পুনিয়া সমালোচকদের সপাট জবাব হিসাবে দেখছেন।

Advertisement

এর আগে প্রায় সব ইভেন্টেই দেশের জন্য মেডেল এনেছেন। তবে এখনও অলিম্পিক পদক জেতা হয়নি ভিনেশ ফোগাটের (Vinesh Phogat)। সেই লক্ষ্যে প্যারিসে শুরুটা দুর্দান্ত করেছেন ভারতীয় কুস্তিগির। প্রথমে তিনি হারিয়েছেন টোকিও অলিম্পিকের সোনাজয়ী সুসাকি উই-কে। তারপর বিশ্বের শীর্ষস্থানীয় তারকা ওকসানা লিভাচকে হারিয়ে সেমিতে জায়গা পাকা করে ফেলেছেন তিনি।

[আরও পড়ুন:  লক্ষ্যদের ‘দায়িত্ববোধ’ নিয়ে প্রশ্ন প্রকাশ পাড়ুকোনের, ‘পদকহীন’ অ্যাথলিটদের পাশে বিন্দ্রা]

অলিম্পিকে (Paris Olympics 2024) ভিনেশের এই দুর্দান্ত লড়াইকে কুর্নিশ জানালেন তাঁর একসময়ের সতীর্থ বজরং পুনিয়া। তিনি বলছেন, "ভিনেশের কাছে সব মেডেল ছিল। শুধু অলিম্পিক মেডেলটাই বাকি ছিল। আশা করি সেটাও আসবে। ওঁর এই পারফরম্যান্স ব্রিজভূষণের জন্য সপাটে চড়। আইটি সেলের যারা ভিনেশের পিছনে ভকভক করছিল, যারা বলছিল ভিনেশের দ্বারা কিছু হবে না, এই লড়াই তাঁদের গালেও থাপ্পড়। এবার তাঁরা নিজেদের মা-বোনেদের কী জবাব দেবেন?"

[আরও পড়ুন: অগ্নিগর্ভ বাংলাদেশে সমস্যা ক্রিকেটেও, পিছিয়ে গেল মুশফিকুরদের পাকিস্তান সফর]

বস্তুত অলিম্পিকের আগে ভিনেশকে যে বহুমুখী লড়াই করতে হয়েছে সেটা ভালোই বজরং। সেকারণেই তাঁর মুখে যেন সমবেদনার সুর শোনা গেল। অলিম্পিকে যাওয়ার আগে নিজের দেশের কুস্তি নিয়ামক সংস্থার সহযোগিতা সেভাবে পাননি দেশের অন্যতম সেরা কুস্তিগির। বলা ভালো, জলে বাস করে কুমীরের সঙ্গে লড়াই করার মতো দীর্ঘদিন লড়তে হয়েছে কুস্তি ফেডারেশনের শীর্ষকর্তার বিরুদ্ধে। বকলমে যে লড়াই ছিল রাষ্ট্রশক্তির বিরুদ্ধে। সেই দীর্ঘ লড়াই পিছনে ফেলে প্যারিস অলিম্পিকে শুরুটা দুর্দান্ত করেছেন ভিনেশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজধানীর বুকে দীর্ঘ লড়াই পিছনে ফেলে হাজার প্রতিকূলতা কাটিয়ে অলিম্পিকের মঞ্চে দাপিয়ে পারফর্ম করছেন সেই ভিনেশ।
  • কুস্তিতে নিজের ইভেন্টের সেমিফাইনালে তিনি।
  • ভিনেশের এই পারফরম্যান্সকে তাঁর আন্দোলনের সঙ্গী বজরং পুনিয়া সমালোচকদের সপাট জবাব হিসাবে দেখছেন।
Advertisement