shono
Advertisement

Wasim Kapoor: প্রয়াত চিত্রশিল্পী ওয়াসিম কাপুর

সোমবার সকালে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিল্পী।
Posted: 01:59 PM Jan 24, 2022Updated: 08:40 PM Jan 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত চিত্রশিল্পী ওয়াসিম কাপুর (Wasim Kapoor)। সোমবার সকালে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ৭১ বছরের শিল্পী। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই তাঁর মৃত্যু হয়।

Advertisement

১৯৫১ সালে লখনউতে জন্ম হয় ওয়াসিম কাপুরের। পড়াশোনা সারেন কলকাতায়। ইন্ডিয়ান কলে অফ আর্টস অ্যান্ড ড্রাফ্টসম্যানশিপ থেকে ফাইন আর্টসে ফার্স্ট ক্লাস ডিগ্রি নিয়ে পাশ করেন ওয়াসিম কাপুর। পরে কলকাতাই হয়ে ওঠে তাঁর কর্মভূমি। অবসাদ, যন্ত্রণা, একাকীত্বের মতো গভীর আবেগকে রং তুলির মাধ্যমে ক্যানভাসে ফুটিয়ে তুলেছেন ওয়াসিম কাপুর। তাঁর আঁকা চিত্র সারা ভারতের শিল্পীদের প্রশংসা আদায় করে নেয়।

[আরও পড়ুন: Coronavirus Update: ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা, গত ২৪ ঘণ্টায় অনেকটা কমল রাজ্যের করোনা সংক্রমণ]

গতে বাঁধা জীবনে বিশ্বাসী ছিলেন না ওয়াসিম কাপুর (Wasim Kapoor)। কোথাও অন্যায় দেখলেই প্রতিবাদে সোচ্চার হতেন। নানা সময়ে নাগরিক জীবনের নানা সমস্যা নিয়ে মুখর হয়েছেন। গোড়ামির বিরুদ্ধেও একাধিকবার রুখে দাঁড়িয়েছেন। কখনও নিজের বক্তব্যের মাধ্যমে, আবার কখনও নিজের রং, তুলির মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন।

শোনা গিয়েছে, তেমন কোনও অসুস্থতা ছিল না শিল্পীর। তার এভাবে আচমকা চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছেন না চিত্রশিল্পের অনুরাগীরা। অনেকেই সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন। “অত্যন্ত ভাল মানুষ ছিলেন ওয়াসিম কাপুর, তার এভাবে চলে যাওয়া দুঃখজনক”, এমন মন্তব্য করা হয়েছে। শিল্পীর আত্মার শান্তি কামনা করেছেন অনেকে।

ওয়াসিম কাপুর নেই, এ সত্য কিছুতেই মানতে পারছেন না ঋতুপর্ণা সেনগুপ্ত। অভিনেত্রী জানান, অত্যন্ত ভাল মনের মানুষ ছিলেন শিল্পী। তাঁর বহু ছবির প্রিমিয়ারে গিয়েছিলেন। আবার জন্মদিনে একটি পোট্রেটও এঁকে দিয়েছিলেন। 

[আরও পড়ুন: সলমনের ফার্মহাউসে রয়েছে তারকাদের কবর, চলে শিশু পাচার চক্রও! বিস্ফোরক প্রতিবেশী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement