shono
Advertisement

মধ্যপ্রদেশ পুলিশের জালে ১১ পাকিস্তানি চর

ধৃতরা ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য পাকিস্তানের কাছে পাচার করত৷ The post মধ্যপ্রদেশ পুলিশের জালে ১১ পাকিস্তানি চর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:50 PM Feb 09, 2017Updated: 12:20 PM Feb 09, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশে ফাঁস বড়সড় পাক গুপ্তচর চক্র৷ পুলিশের হাতে ধরা পড়ল ১১ পাক চর৷ এই ঘটনায় নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলি৷ পুলিশ সূত্রে খবর, মধ্যপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন শাখা (এটিএস) রাজ্যজুড়ে তল্লাশি অভিযান চালায়৷ তল্লাশি চলে ভোপাল, গোয়ালিয়র, জবলপুর ও সাতনা জেলায়। ওই অভিযানেই গ্রেপ্তার হয় ১১ জন পাকিস্তানি গুপ্তচর, জানিয়েছেন এটিএসের ইন্সপেক্টর জেনারেল সঞ্জীব শামী। ওই গুপ্তচর চক্র বহুদিন ধরে রাজ্যে সক্রিয় ছিল বলেও জানিয়েছেন তিনি৷ বলরাম নামের এক ধৃত এই চক্রের পান্ডা। ধৃতরা ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য পাকিস্তানের কাছে পাচার করত৷

Advertisement

(পেন্টাগন হামলার ধাঁচে জঙ্গি বিমান আছড়ে পড়তে পারে লালকেল্লায়)

এই চর-চক্রের পান্ডারা পাকিস্তান, বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরশাহির মত দেশগুলি থেকে জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর গতিবিধির উপর নজর রাখত৷ ওই চক্রটি চিনে নির্মিত অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে সেনাবাহিনীর গোপন ফোনালাপ টেপবন্দি করত, পরে তা পাকিস্তানে পাচার হয়ে যেত৷ ভারতে নাশকতা ঘটাতে মরিয়া লস্কর, হিজবুলের মত পাক মদতপুষ্ঠ জঙ্গি সংগঠনগুলি। ধৃতদের সঙ্গে পাকিস্তানের কুখ্যাত গুপ্তচর সংস্থা আইএসআইয়ের নিয়মিত যোগাযোগ ছিল বলেও জানা গিয়েছে। প্রসঙ্গত, সাধারণতন্ত্র দিবসের আগের দিন উত্তরপ্রদেশে ধরা পড়েছিল ১১ পাক চর।

চিনা বাধার প্রাচীর সরিয়ে ভারতকে এনএসজি-তে ঢোকাবেন ট্রাম্পই

১০ ঘণ্টায় দিল্লি দখলের হুমকি লাল ফৌজের, পাল্টা জবাব ভারতের

The post মধ্যপ্রদেশ পুলিশের জালে ১১ পাকিস্তানি চর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement