shono
Advertisement

এশিয়া কাপ নিয়ে ধোঁয়াশার মধ্যে সাফ খেলতে ভারতে আসছে পাকিস্তান

সাফ কাপে অংশ নেবে কুয়েত ও লেবাননের মতো শক্তিশালী দলগুলি।
Posted: 12:54 PM May 15, 2023Updated: 12:54 PM May 15, 2023

স্টাফ রিপোর্টার: এশিয়া কাপ (Asia Cup) ক্রিকেটে আদৌ কি হবে জানা নেই। তবে ভারতে অনুষ্ঠিত সাফ কাপে খেলতে আসছে পাকিস্তান (Pakistan)। রবিবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশন সচিব সাজি প্রভাকরণ সংবাদ সংস্থা পিটিআইকে জানান, সাফ চ্যাম্পিয়নসশিপে পাকিস্তানের এদেশে আসা নিয়ে সমস্যার কারণ নেই। তিনি বলেন, “পাকিস্তান ফুটবল দলের এদেশে সাফ কাপ খেলতে আসা নিয়ে এখনও কোনও সমস্যা তৈরি হয়নি।’’ সঙ্গে যোগ করেন, “কিছুদিন আগে ভারতীয় ব্রিজ খেলোয়াড়রা পাকিস্তানে গিয়ে একটি প্রতিযোগিতায় যোগ দিয়েছিল। তাতে কোনও সমস্যা হয়নি। তাই বলতে পারি সাফ চ্যাম্পিয়নশিপে ওদের এদেশে আসা নিয়ে কোনও সমস্যা সৃষ্টি হতে পারে বলে মনে হয় না।”

Advertisement

আগামী মাসের শেষদিকে বেঙ্গালুরুতে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ (SAFF Championship)। এবারে সাফে অংশ নিতে দেখা যাবে লেবানন ও কুয়েতের মতো দলকে। গত মার্চে সাফের কার্যকরী সমিতির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, প্রতিযোগিতার মান বাড়াতে প্রয়োজনে সাফের আওতাভূক্ত দেশের বাইরেও ভালো মানের দলকে এবার থেকে আমন্ত্রণ জানানো হবে। তারপরেই কুয়েতের মতো দলকে আমন্ত্রণ জানানো হয়েছে।

[আরও পড়ুন: ঘূর্ণিঝড় ‘মোকা’র শক্তিক্ষয়ের পরই সুখবর, চলতি সপ্তাহেই স্বস্তির বৃষ্টিতে ভিজতে পারে বাংলা]

এবারের প্রতিযোগিতায় অংশ নেবে আটটি দেশ। ভারত, বাংলাদেশ, পাকিস্তান, নেপাল, ভূটান, মালদ্বীপ, কুয়েত ও লেবানন আসতে চলেছে বেঙ্গালুরুতে অনুষ্ঠিত এবারের সাফ চ্যাম্পিয়নশিপে। ফিফার সাসপেনশনে থাকায় এবারের প্রতিযোগিতায় নেই প্রতিবেশী দেশ শ্রীলঙ্কা। এর আগে ২০১৫ সালে ভারতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় দল পাঠায়নি পাকিস্তান। ২০২১ সালের প্রতিযোগিতায় অংশ নিতে পারেনি ফিফার সাসপেনশনে থাকায়।

এআইএফএফ সচিব সাজি প্রভাকরণ আরও জানান, “লেবানন আর কুয়েত তাদের সেরা দল পাঠাবে বলে জানিয়েছে আমাদের।” এই টুর্নামেন্টে সবথেকে সফল দল ভারত (Indian Football Team)। তারা এই টুর্নামেন্ট আটবার জিতেছে। চতুর্থবারের জন্য আয়োজক হিসাবে সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে নামছে ভারত। 

[আরও পড়ুন: প্রাথমিকে ৩৬ হাজার চাকরি বাতিল: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে পর্ষদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement