shono
Advertisement

প্রশিক্ষণ দিয়ে জঙ্গিদের কাশ্মীরে পাঠাচ্ছে পাক রেঞ্জার্সরা, জানালেন সেনাপ্রধান

ফল ভুগতেই হবে, হুঁশিয়ারি বিপিন রাওয়াতের৷ The post প্রশিক্ষণ দিয়ে জঙ্গিদের কাশ্মীরে পাঠাচ্ছে পাক রেঞ্জার্সরা, জানালেন সেনাপ্রধান appeared first on Sangbad Pratidin.
Posted: 06:12 PM Oct 27, 2018Updated: 06:12 PM Oct 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “পাকিস্তান কোনওদিনই জম্মু-কাশ্মীরের দখল নিতে পারবে না। এ ব্যাপারে ওরা যে কখনও সফল হবে না, সেটাও খুব ভাল করে জানে। তবু জম্মু-কাশ্মীরের পরিস্থিতি উত্তপ্ত রাখতে পাকিস্তান এখানে সন্ত্রাস ছড়াচ্ছে। এর পরিণাম ভয়ানক হবে। ভারত যখন আঘাত হানবে তখন ওদের আর কিছু করার থাকবে না। এবার পাল্টা জবাব দেওয়ার সময় এসে গিয়েছে।”

Advertisement

[অন্যান্য মুখ্যমন্ত্রীদের পিছনে ফেলে গুগল সার্চে শীর্ষে যোগী]

শনিবার চাঁচাছোলা ভাষায় এভাবেই পাকিস্তানের ইমরান খান সরকারকে আক্রমণ করলেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত। এদিন পদাতিক সেনাদিবস উপলক্ষ্যে শহিদ জওয়ানদের উদ্দ্যেশে শ্রদ্ধাজ্ঞাপনের পরই দিল্লিতে পাক ফৌজের বিরুদ্ধে সরব হন রাওয়াত। তাঁর অভিযোগ, কাশ্মীরের সাম্প্রতিক উত্তপ্ত পরিস্থিতির জন্য পাকিস্তানের সেনাবাহিনীই দায়ী। পাক মাটিতে জঙ্গিদের প্রশিক্ষণ দিয়ে তাদের সীমান্ত টপকে দিচ্ছে সে দেশের সেনারা। তাদের মদতেই বিপুল অস্ত্র নিয়ে ভারতে অনুপ্রবেশ করছে জঙ্গিরা। শুধু নাশকতাই নয়, তারা কাশ্মীরে লুকিয়ে থেকে সেখানকার সাধারণ মানুষকে দেশের বিরোধিতা করার জন্য উসকে দিচ্ছে।

[সেনার দাপটে নাকাল উপত্যকার জঙ্গিরা, ছ’মাসের বেশি বাঁচছে না কেউ]

শুক্রবার শ্রীনগরে ওয়াগুরা নওগামের পাওয়ার গ্রিডের সামনে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ-এর এএসআই রাজেশ কুমার বিক্ষুব্ধদের ছোড়া গ্রেনেডের আঘাতে প্রাণ হারান। এছাড়াও শুক্রবার ভোরে জম্মু ও কাশ্মীরের বারামুলা জেলার সোপোরে জঙ্গিরা লুকিয়ে রয়েছে, এই খবর পাওয়ার পরই যৌথভাবে অভিযান চালায় সেনা ও পুলিশ। সেখানে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে শহিদ হলেন এক জওয়ান। লাগাতার এমন সংঘর্ষ ও কাশ্মীরের বিক্ষুব্ধদের প্ররোচনার জন্য পাক সেনাবাহিনীর দিকেই এদিন আঙুল তোলেন সেনাপ্রধান। তাঁর বক্তব্য, ভূস্বর্গের উন্নয়ন আটকানোর চেষ্টা করছে পাকিস্তান। কিন্তু ওদের জেনে রাখা উচিত ভারত যে কোনও বাধা কাটিয়ে পরিস্থিতি মোকাবিলা করবে। অন্যদিকে একটি রিপোর্টে প্রকাশ হয়েছে, সন্ত্রাস প্রসঙ্গে সিরিয়ার চেয়ে পাকিস্তান তিনগুণ বেশি ভয়ংকর।

The post প্রশিক্ষণ দিয়ে জঙ্গিদের কাশ্মীরে পাঠাচ্ছে পাক রেঞ্জার্সরা, জানালেন সেনাপ্রধান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement