shono
Advertisement

Panchayat Election 2023: ভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি, সুপ্রিম কোর্টে যাওয়ার ভাবনা সংগ্রামী যৌথ মঞ্চের

সারা রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট।
Posted: 01:13 PM Jun 18, 2023Updated: 01:40 PM Jun 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত নির্বাচনের (WB Panchayat Poll) নিরাপত্তায় পুলিশের পরিবর্তে কেন্দ্রীয় বাহিনীর উপরেই আস্থা রেখেছে কলকাতা হাই কোর্ট। সারা রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে রাজ্য এবং রাজ্য নির্বাচন কমিশন। এই টানাপোড়েনের মাঝে এবার কমিশনকে চ্যালেঞ্জ করে ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে সরব সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা। সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার কথা ভাবছেন তাঁরা।

Advertisement

আগামী ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচন। তাতে ভোটকর্মী হিসাবে অংশ নেওয়ার কথা যৌথ সংগ্রামী মঞ্চের সদস্যদের। তবে কেন্দ্রীয় বাহিনীর মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে ভোটে অংশ নেবেন না বলেই দাবি তাঁদের। নিজেদের অবস্থানের কথা জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে ই-মেল করতে চলেছেন তাঁরা। গণস্বাক্ষর নেওয়া হবে। তারপর ডেপুটেশন জমা দেওয়ার কথা। রাজ্যপালের দ্বারস্থও হতে চলেছেন তাঁরা।

[আরও পড়ুন: ‘ইয়ে হাত মুঝে দে দে ঠাকুর’, ফিল্মি কায়দায় বিরোধীদের হুঁশিয়ারি মদন মিত্রের]

সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা বলেন, “রক্তারক্তি, হিংসা আমরা চাই না। আমরা চাই শান্তিপূর্ণ ভোট হোক। আমরা ভোটের নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী চাই। ভোট এবং গণনাকেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী না থাকলে আমরা ভোট করতে চাই।” আগামী ২৫ জুন মহামিছিলের ডাকও দিয়েছেন তাঁরা। রাজ্য নির্বাচন কমিশনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টেও যাওয়ার ভাবনা যৌথ সংগ্রামী মঞ্চের।

[আরও পড়ুন: তৃণমূলের বিরুদ্ধে ভোট করালে জ্বলবে বাড়ি! হুমকি পোস্টার ঘিরে শোরগোল মুর্শিদাবাদে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement