shono
Advertisement

Panchayat Vote: রক্তাক্ত ভোটে ক্ষুব্ধ শুভেন্দু, হিংসার প্রতিবাদে কমিশনের গেটে লাথি, ঝোলালেন তালাও

পুনর্নির্বাচনের দাবিতে আদালতে যাওয়ার হুমকিও দেন বিরোধী দলনেতা।
Posted: 08:56 PM Jul 08, 2023Updated: 08:59 PM Jul 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত ভোটে (Panchayat Vote) বেলাগাম হিংসার বলি অন্তত ১৬ জন। গুলিবৃষ্টি থেকে বোমাবাজিতে অশান্ত গোটা রাজ্য। আদালতের নির্দেশ সত্ত্বেও শান্তিপূর্ণ নির্বাচন হল না। এই দাবি তুলেই ক্ষোভ উগরে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রতিবাদ স্বরূপ শনিবার সন্ধেয় কমিশনে গিয়ে রীতিমতো হম্বিতম্বি করলেন তিনি। কমিশনের গেটে ঝোলালেন তালাও।

Advertisement

এদিন সন্ধেয় ভোট হিংসার প্রতীকী হিসেবে হাতে কালো ব্যান্ড পরে কমিশনের অফিসে পৌঁছে যান শুভেন্দু (Suvendu Adhikari)। সেখানে গিয়ে রীতিমতো ‘দাদাগিরি’ করতে দেখা যায় তাঁকে। কমিশনের কোলাপসেবল গেটে লাথি মারেন, জোর ধাক্কা দিতে থাকেন। এরপরই প্রতীকী তালা ঝুলিয়ে দেন তিনি। শুভেন্দু অধিকারীর দাবি, ভোটের জন্য হাই কোর্ট যা শর্ত দিয়েছিল, তার কেশ কিছু মানেনি কমিশন। আর সেই কারণেই এই বেলাগাম হিংসার ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: সীমান্ত লাগোয়া জেলায় ফের খুন, বাংলাদেশি দুষ্কৃতীদের তাণ্ডবে উত্তপ্ত বাগদা!]

বিরোধী দলনেতা বলেন, আদালত জানিয়েছিল প্রতিটি বুথে সিসিটিভি রাখতে হবে। একান্তই তা সম্ভব না হলে ভোটের দিন ভিডিওগ্রাফি করতে হবে। কিন্তু তেমনটা হয়নি। আদালত আরও জানিয়েছিল, প্রতিটি বুথে সমান পরিমাণ রাজ্য পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী রাখতে হবে। কিন্তু সেই নির্দেশও মানা হয়নি। পাশাপাশি আদালত নির্দেশ দিয়েছিল, সিভিক পুলিশ দিয়ে কোনও ভোটের কাজ করানো যাবে না। কিন্তু বিভিন্ন এলাকায় বুথে সিভিক পুলিশ দেখা গিয়েছে। যে সব বুথে আদালতের শর্ত মেনে ভোটগ্রহণ সম্পন্ন হয়নি, সে সব বুথে পুনর্নির্বাচন করাতে হবে বলে দাবি শুভেন্দুর। আর এই দাবি নিয়েই ভোটগণনার দিন অর্থাৎ আগামী মঙ্গলবার হাই কোর্টের দ্বারস্থ হবেন তিনি বলে হুঙ্কার দেন।

এখানেই শেষ নয়, যে সমস্ত এলাকায় হিংসা চরমে পৌঁছেছে, সেখানে ১৪৪ ধারা জারির দাবিও তুলেছেন শুভেন্দু। এই দিনটিকে ‘গণতন্ত্রের কালো দিন’ বলেও উল্লেখ করেন বিরোধী দলনেতা।

[আরও পড়ুন: পঞ্চায়েত ক্ষোভকে লোকসভায় কাজে লাগান! বঙ্গ বিজেপিকে নির্দেশ কেন্দ্রীয় নেতৃত্বর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement