shono
Advertisement

ভোটের আগে মাস্টারস্ট্রোক মমতার! স্বাস্থ্য প্রকল্পের আওতায় পঞ্চায়েত কর্মীরাও

স্বাস্থ্য প্রকল্পের সুবিধা পাবেন পঞ্চায়েতের পেনশনপ্রাপকরাও।
Posted: 09:11 AM Apr 20, 2023Updated: 09:16 AM Apr 20, 2023

স্টাফ রিপোর্টার: সরকারি স্বাস্থ‌্য প্রকল্পের আওতায় আনা হচ্ছে পঞ্চায়েতের (Panchayet) কর্মীদেরও। মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায় নবান্ন থেকে এই ঘোষণা করেছেন। জানিয়েছেন, “পঞ্চায়েতরাজ কর্মচারীদের হেলথ স্কিমে অন্তর্ভুক্ত করার জন্য ফেডারেশনের তরফে আমাদের কাছে অনুরোধ এসেছিল। জেলা পরিষদ, মহকুমা পরিষদ, পঞ্চায়েত সমিতি, গ্রাম পঞ্চায়েতে এদের ৩০ হাজার কর্মী আছেন। পেনশন প্রাপক আছেন ২০ হাজার। ফেডারেশনের অনুরোধ মেনে আমরা এই ৫০ হাজার মানুষকে স্বাস্থ‌্য প্রকল্পের অন্তর্ভুক্ত করে দিলাম।”

Advertisement

সরকারের সিদ্ধান্তে পঞ্চায়েত কর্মীদের মুখে হাসি ফুটেছে। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের পদধ্বনি শোনা যাচ্ছে। তীব্র দাবদাহে পুড়ছে রাজ‌্য। এই পরিস্থিতিতে পঞ্চায়েত কর্মীদের সরকারি স্বাস্থ্য প্রকল্পের আওতায় এনে মানবিক সিদ্ধান্ত নিলেন মুখ‌্যমন্ত্রী। এই ঘোষণায় খুশি শাসকদল তৃণমূলও। অনেকদিন ধরেই স্বাস্থ‌্য প্রকল্পের আওতায় আনার অনুরোধ জানিয়ে আসছে তৃণমূল নিয়ন্ত্রিত কর্মচারী ফেডারেশন।

[আরও পড়ুন: ‘দলটা রেস্তরাঁ হয়ে গিয়েছে’, মুকুল প্রসঙ্গে বিস্ফোরক মদন]

খুশি ফেডারেশনের নেতা তথা রাজ্য়ের মন্ত্রী মানস ভুঁইয়া। তিনি জানান, “এর আগের কোনও সরকার এই কর্মীদের নিয়ে ভাবেনি। মুখ‌্যমন্ত্রীকে শতকোটি প্রণাম। অন‌্য সরকারি কর্মীদের মতো পঞ্চায়েতের কর্মীদেরও স্বাস্থ‌্যবিধির আওতায় নিয়ে এলেন। এই কর্মী দরদী মুখ‌্যমন্ত্রীর বিরুদ্ধেও কর্মচারীদের একাংশ লাগাতার বিষোদ্গার করে চলেছে।” একই বক্তব‌্য ফেডারেশনের আহ্বায়ক প্রতাপ নায়েকেরও।

উল্লেখ‌্য, কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা (ডিএ)-র দাবিতে রাজ্য সরকারের সঙ্গে সরকারি কর্মচারীদের যৌথ সংগ্রামী মঞ্চের সংঘাত চলছেই। চলছে আইনি যুদ্ধ। এমন পরিস্থিতিতে মমতার এই সিদ্ধান্ত মাস্টারস্ট্রোক বলেই মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: কয়লা মাফিয়া রাজু ঝা হত্যা কাণ্ডে পুলিশের স্ক্যানারে নারায়ণ, কী মনে করছেন তদন্তকারীরা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার