shono
Advertisement

অডিটের আগে সন্ধেবেলা কেন অফিসে প্রাক্তন পঞ্চায়েত প্রধান? দুর্নীতির অভিযোগে ধুন্ধুমার পাণ্ডুয়ায়

প্রাক্তন পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব সকলে।
Posted: 04:40 PM Sep 22, 2023Updated: 06:51 PM Sep 22, 2023

সুমন করাতি, হুগলি: সন্ধের পর প্রাক্তন পঞ্চায়েত প্রধানের অফিস যাওয়া নিয়ে তুমুল উত্তেজনা পাণ্ডুয়ার (Pandua) জায়ের দ্বারবাসিনী পঞ্চায়েতে। বৃহস্পতিবার ওই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তাঁকে পঞ্চায়েত অফিসে তালাবন্দি রেখে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। তৃণমূল (TMC) সদস্যদের সঙ্গে হাতাহাতিতেও জড়িয়ে পড়েন প্রাক্তন প্রধান মিন্টু রায়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে ঘটনাস্থলে পৌঁছয় পাণ্ডুয়া থানার পুলিশ। তৃণমূল পঞ্চায়েত সদস্যদের দাবি, কী কারণে অডিটের আগেরদিন সন্ধেবেলা চুপিসারে পঞ্চায়েত অফিসে ঢুকেছিলেন প্রাক্তন প্রধান, তার জবাবদিহি করতে হবে তাঁকে।

Advertisement

বিকেল ৫টার সময় পঞ্চায়েত অফিস (Panchayat Office) বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম ঘটেনি। কিন্তু অভিযোগ, তারপর কাজের অছিলায় পঞ্চায়েতে অফিসে ঢোকেন প্রাক্তন প্রধান মিন্টু রায়। সন্ধে পর্যন্ত তিনি সেখানে ছিলেন। পঞ্চায়েত অফিস সন্ধেবেলা কেন খোলা? তা দেখতে যান বর্তমান পঞ্চায়েত সদস্যরা ও কয়েকজন গ্রামবাসী। অভিযোগ, প্রাক্তন প্রধান-সহ আরও দুই পঞ্চায়েত কর্মী কিছু গোপন করছেন। এই খবর চাউর হতেই ক্ষোভে ফেটে পড়েন সকলে। তাঁদের আটকে রেখে বিক্ষোভ শুরু হয়।

[আরও পড়ুন: কর্মসংস্থানের পথে এগিয়ে বাংলা, বলছে জব কার্ড পরিসংখ্যান]

প্রাক্তন প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সোচ্চার হয় বর্তমান তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্য-সহ গ্রামবাসীরা। এক তৃণমূল সদস্যার অভিযোগ, শুক্রবার পঞ্চায়েত অফিসে অডিট আছে। কিন্তু আজ যখন পঞ্চায়েত অফিসে কোনও কর্মী ছিল না, সেই সময় প্রাক্তন পঞ্চায়েত প্রধান মিন্টু রায় একটি কাজের নামে পঞ্চায়েতে ঢোকে। স্থানীয়দের আরও অভিযোগ, প্রাক্তন প্রধান নিজের দুর্নীতির কাগজপত্র সরাতেই, অন্ধকারে পঞ্চায়েতে ঢোকে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে প্রাক্তন পঞ্চায়েত প্রধান মিন্টু রায়। খবর পেয়ে ঘটনা স্থলে উপস্থিত হয় পান্ডুয়া থানার পুলিশ।

[আরও পড়ুন: দীপাবলিতে ‘সুপ্রিম’ শুভেচ্ছা, তবে ‘পরিবেশবান্ধব বাজি’তে না শীর্ষ আদালতের]

গ্রামবাসী-সহ কয়েকজন পঞ্চায়েত সদস্য প্রাক্তন প্রধানের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে পুলিশের কাছে। অন্যদিকে, আটকে থাকা প্রাক্তন পঞ্চায়েত প্রধানকে পাণ্ডুয়া থানার পুলিশ উদ্ধার করে নিয়ে যাওয়ার সময়, তৃণমূলের পঞ্চায়েত সদস্য ও গ্রামবাসীদের সঙ্গে হাতাহাতি থেকে মারামারিতে জড়িয়ে পড়েন প্রাক্তন তৃণমূলের পঞ্চায়েত প্রধান মিন্টু রায়। তাঁর দাবি, তিনি নিজের কাজে পঞ্চায়েত অফিসে গিয়েছিলেন। তা তো তিনি যেতেই পারেন।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার