shono
Advertisement

‘দূরত্ব বিধি মেনে মেট্রো চালানো অসম্ভব’, স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে সাফ জানাল কর্তৃপক্ষ

এই বিষয়ে রেলমন্ত্রকের সঙ্গে কথা বলবে রাজ্য। The post ‘দূরত্ব বিধি মেনে মেট্রো চালানো অসম্ভব’, স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে সাফ জানাল কর্তৃপক্ষ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:43 PM Jun 29, 2020Updated: 01:47 PM Jun 29, 2020

নব্যেন্দু হাজরা: সামাজিক দূরত্ব বিধি মেনে মেট্রো চালানো সম্ভব নয়, স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে এমনটাই জানাল মেট্রোর আধিকারিকরা। কিন্তু মেট্রো চালানো হবে কি না, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রেলবোর্ড। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে যে, এখনই শুরু হচ্ছে না মেট্রো পরিষেবা। 

Advertisement

চলতি মাসের শুরু থেকেই স্বাভাবিকের পথে গণপরিবহণ। ট্রেন পরিষেবা শুরু না হলেও বাস-ট্যাক্সি-ক্যাব চলছে। এরই মাঝে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন দূরত্ব বিধি-সহ সমস্ত নিয়ম মেনে মেট্রো চালানো সম্ভব হলে, জুলাই থেকেই শুরু করা যেতে পারে পরিষেবা। এ প্রসঙ্গে সোমবার মেট্রোর তিন প্রতিনিধির সঙ্গে নবান্নে বৈঠকে বসেন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, সেই বৈঠকেই মেট্রোর তরফে সাফ বলা হয়েছে যে, সামাজির দূরত্ব বিধি মেনে মেট্রো চালানো কার্যত সম্ভব। এতেই মনে করা হচ্ছে যে এখনই চালু হবে না মেট্রো পরিষেবা। সূত্রের খবর, এবিষয়ে রেলমন্ত্রকের সঙ্গে রাজ্যকে কথা বলার পরামর্শ দিয়েছেন মেট্রোর আধিকারিকরা। 

[আরও পড়ুন: এবার বাড়িতে বসেই করোনা পরীক্ষা, খোলা বাজারে অ্যান্টিজেন কিট বিক্রির অনুমতি দিচ্ছে রাজ্য]

প্রসঙ্গত, ব্যস্ত সময়ে সামাজিক দূরত্ব মেনে যাত্রী পরিষেবা কতটা সম্ভব, মেট্রো ভবনের অভ্যন্তরীণ বৈঠকে সেই প্রশ্ন বেশ কিছুদিন ধরেই ঘুরপাক খাচ্ছিল। ভাড়া বৃদ্ধির পরও চার থেকে সাড়ে চার লক্ষ যাত্রী নিয়মিত যাতায়াত করত পাতালপথে, সেই সংখ্যাটা নেমে যদি এক লাখেও দাঁড়ায়, তাতেও পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে। যাতে ব্যাপকহারে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছিল। 

[আরও পড়ুন: ‘দুর্নীতিগ্রস্তদের জায়গা নেই তৃণমূলে’, মুখ্যমন্ত্রীর সুরেই কর্মীদের হুঁশিয়ারি ফিরহাদের]

The post ‘দূরত্ব বিধি মেনে মেট্রো চালানো অসম্ভব’, স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে সাফ জানাল কর্তৃপক্ষ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement