shono
Advertisement

গুয়াহাটি-কলকাতা স্পেশ্যাল ট্রেনে আগুন, কাটোয়া স্টেশনে আতঙ্কে হুড়োহুড়ি যাত্রীদের

আগুন নেভানোর জন্য কাটোয়ায় প্রায় দেড়ঘণ্টা দাঁড়িয়েছিল ট্রেনটি।
Posted: 02:20 PM Dec 25, 2022Updated: 02:31 PM Dec 25, 2022

ধীমান রায়, কাটোয়া: বড়দিনে বিপত্তি। কাটোয়া (Katwa) স্টেশনে গুয়াহাটি-কলকাতা স্পেশ্যাল ট্রেনে (০২৫১৮) অগ্নিকাণ্ডের জেরে ছড়াল আতঙ্ক। জানা গিয়েছে, গুয়াহাটি থেকে কলকাতাগামী স্পেশ্যাল ট্রেনটি (Guwahati-Kolkata Special Train) কাটোয়া স্টেশনে ঢোকার আগে একটি এসি কামরা থেকে ধোঁয়া বেরতে দেখেন যাত্রীরা। গলগল করে ধোঁয়া দেখে তাঁরা আতঙ্কিত হয়ে পড়েন। কাটোয়ায় পৌঁছে খবর পাঠানো হয় রেল পুলিশকে। স্টেশনে ট্রেনটি প্রায় দেড়ঘণ্টা দাঁড় করিয়ে আগুন নেভানোর কাজ করেন রেলকর্মীরা। তারপর ট্রেনটি ফের কলকাতার উদ্দেশে রওনা হয়। হতাহতের কোনও খবর না থাকলেও ট্রেন সফরে এমন বিপদে ব্যাপক আতঙ্কিত যাত্রীরা। কীভাবে আগুন লাগল, তা তদন্ত করে দেখবে কর্তৃপক্ষ।

Advertisement

রবিবার সকাল ৯টা নাগাদ গুয়াহাটি স্টেশন থেকে ছাড়ে স্পেশ্যাল ট্রেনটি (Special Train)। বিকেল ৩ টে সেটি চিৎপুর পৌঁছনোর কথা। কাটোয়া স্টেশনে ট্রেনটি ঢোকার নির্ধারিত সময় ১১ টা ৫১। সেখানে ঢোকার ঘণ্টা খানেক আগে থেকে বি১ এসি (AC)কোচের যাত্রীরা পোড়া পোড়া গন্ধ পান। বঙ্গাইগাঁওয়ের শঙ্কু গুপ্ত, গুয়াহাটির আকাশ মুখোপাধ্যায়রা জানাচ্ছেন, বি১ ০৭৫১০৫ কোচ থেকে পোড়া গন্ধ পেয়ে তাঁরা দরজা থেকে মুখ বাড়িয়ে দেখেন যে গলগল করে ধোঁয়া বেরচ্ছে। তখনও বোঝা যায়নি, ধোঁয়ার উৎস কী। তবে ধোঁয়া দেখে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

[আরও পড়ুন: বাবাকে খুন করে নদীতে অস্থি বিসর্জন, অনুপ্রেরণা ‘দৃশ্যম’, অভিযুক্ত ২ ছেলের দাবিতে তাজ্জব পুলিশ]

এরপর ট্রেনটি কাটোয়া স্টেশনে ঢুকলে তড়িঘড়ি রেল পুলিশকে খবর পাঠানো হয়। ততক্ষণে আতঙ্কিত যাত্রীরা কামরা ছেড়ে ছুটোছুটি শুরু করে দেন। প্রায় দেড়ঘণ্টা কাটোয়া স্টেশনে ট্রেনটিকে দাঁড় করিয়ে শুরু হয় আগুন (Fire) নেভানোর কাজ। ১২ টা ১৬ থেকে ১.৩৬ পর্যন্ত ট্রেনটি কাটোয়ায় দাঁড়িয়েছিল।

[আরও পড়ুন: মেয়ের জন্মদিনে দেরিতে ফেরা নিয়ে অশান্তি, লাভপুরে স্বামীকে শিক্ষা দিতে এ কী করলেন বধূ!]

কাটোয়ার ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার বর্ণালী বিশ্বাস জানিয়েছেন, ট্রেনের দুটি কামরার মধ্যে অল্টারেশনের জায়গায় যান্ত্রিক ত্রুটির কারণে আগুন লেগেছিল। স্পঞ্জ, পাউডার দিয়ে আগুন নেভানো হয়েছে। তারপর ট্রেনটির ফিটনেস পরীক্ষা (Fitness test) করার পর সব ঠিক থাকায় তা কলকাতার দিকে রওনা করিয়ে দেওয়া হয়েছে। বিপদের আর কোনও আশঙ্কা নেই বলে যাত্রীদের আশ্বস্ত করেছেন তিনি। তবে কী কারণে ওই অল্টারেশনের জায়গায় আগুন লাগল, তা খতিয়ে দেখতে তদন্ত করতে পারে রেল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার